দেশের সময় ওয়েবডেস্কঃ এদেশে তাঁর অনুগামীর সংখ্যা অঙ্কে হিসেব করা যায় না। তাঁর মুগ্ধ ভক্তদের কাছে তাঁর সামান্য একটি কথাও বাণীর মতো। তাঁকে বলিউডের বাদশা বলা হয়। বিশ্বজোড়া খ্যাতি তাঁর। তিনি শাহরুখ খান। এবার তিনিই করোনার বিরুদ্ধে প্রচারে অসম পুলিশকে অস্ত্র জোগালেন নিজেরই পুরনো সিনেমার মাধ্যমে। তাঁর জনপ্রিয় সেই স্টাইলটিকে এবং জনপ্রিয় এক সংলাপকেই এবার সামাজিক দূরত্বের মাপকাঠি করে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিল অসম পুলিশ।

সেই অতিচেনা, বিখ্যাত ভঙ্গিতে দু’হাত প্রসারিত করে দাঁড়িয়ে কিং খান। মুখে তাঁর ভুবনভোলানো মিষ্টি হাসি। সর্ষে খেতে হোক বা বিদেশের কোনও সুদৃশ্য ব্রিজে, শাহরুখ খানের এই স্টাইল বারবারই দেখা গেছে নানা সিনেমায়। জনপ্রিয়ও হয়েছে বারবারই। এবার করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষের মধ্যে সামাজিক দূরত্ব বিষয়ক সচেতনতা বাড়াতে বাদশার সেই আইকনিক স্টাইলকেই সামনে আনল অসম পুলিশ। যেন বাদশা দু’হাত বাড়িয়ে মেপে দেখাচ্ছেন, এই এতটা অর্থাৎ ৬ ফুট দূরত্ব বজায় রাখতে হবে পরস্পরের মধ্যে।

অসম পুলিশের আশা, এই হু হু করে বেড়ে চলা করোনা সংক্রমণের আবহে এবার যদি প্রিয় নায়কের এই ছবি দেখে মানুষ একটু বোঝে এবং সামাজিক দূরত্ব বজায় রাখা শুরু করে।

সোশ্যাল মিডিয়ায় শাহরুখ খানের মুখে মাস্ক পরিয়ে একটি ছবি পোস্ট করা হয়েছে অসম পুলিশের পক্ষ থেকে। হাত ছড়িয়ে দাঁড়িয়ে শাহরুখ। ওপরে লেখা, ‘বাস ইতনাসা ডিসট্যান্স রাখনা হ্যায়।’

সেই সঙ্গে ক্যাপশনে শাহরুখের জনপ্রিয় সিনেমা ‘বাজিগর’ এবং ‘ইয়েস বস’-এর সংলাপের অনুকরণে লেখা হয়েছে, কীভাবে সামাজিক দূরত্ব জীবন বাঁচাতে পারে মানুষের। বলা হয়েছে, “কভি কভি পাস আনেকে লিয়ে কুছ দূর জানা পড়তা হ্যায়, অউর দূর যা কর পাস আনেবালোকো বাজিগর ক্যাহেতে হ্যায়।” এই ডায়ালগের পরেই বলা হয়েছে, “বাজিগর হতে গেলে ৬ ফুটের দূরত্ব মেনে চলুন।”

প্রিয় নায়কের ছবি ও ডায়ালগ অনুকরণ করে কি সাধারণ মানুষ এবার এতটুকু সচেতন হবেন করোনা পরিস্থিতি নিয়ে? যদি হন, তবেই সফল হবে অসম পুলিশের এই চেষ্টা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here