দেশের সময় ওয়েবডেস্কঃ ঘরের ছেলে ঘরে ফিরল। কলকাতায় নামতেই ফুলে ফুলে বরণ। আর আবাসনের দোরগোড়ায় পা রাখতেই শাঁখের শব্দ পুজোর আবহ। সব মিলিয়ে নোবেল জয়ের পরে অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের কলকাতায় আসার দিনটা স্মরণীয় হয়ে রইল।

কলকাতায় পা রাখলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সন্ধে ৭টা ২০মিনিট নাগাদ কলকাতা বিমানবন্দরে নামেন অভিজিৎ। এ দিন নোবেলজয়ীকে উত্তরীয় ও ফুলের স্তবক দিয়ে বিমানবন্দরেই শুভেচ্ছা জানান মেয়র ববি হাকিম ও রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু। তাঁকে শুভেচ্ছা জানাতে বিমানবন্দরের বাইরে জড়ো হয়েছিলেন দমদমের এলাকার বহু সাধারণ মানুষও। বিমানবন্দর থেকে ঘরে ফেরার পথেও অনেক মানুষের ভিড়। এলইডি আলোয় দীপাবলির আগের কলকাতা শহরও স্বাগত জানাল ঘরের কৃতি ছেলেকে।

বাড়িতে মা নির্মলা বন্দ্যোপাধ্যায় অপেক্ষা করছেন। তাই বিমানবন্দরে বেশি সময় নষ্ট না করে অভিজিৎ সোজা বাড়ির পথে রওনা দেন। অভিজিৎকে স্বাগত জানাতে বালিগঞ্জ সার্কুলার রোডের বাড়ির চারপাশও সাজানো হয় আলোয়, ফুলে। আবাসনে পা রাখতেই বেজে ওঠে শাঁখ। জয়ধ্বনী ওঠে। হবে নাই বা কেন? এমন গর্ব আর কটা আবাসনের হয়!

নোবেল জয়ের পর থেকে নানা বিতর্ক তৈরি হয়ে‌ছে। সোস্যাল মিডিয়া থেকে পাড়ার চায়ের দোকান, রাজনীতির আঙিনা থেকে গরিবের দাওয়া সর্বত্র আলোচনার বিষয় হয়েছেন অভিজিৎ। এদিন অবশ্য সব বিতর্ক চাপা পরে গেল এক রাশ আবেগে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here