দেশের সময় ওয়েবডেস্কঃ পশ্চিমবঙ্গ সহ চার রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চল পুডুচেরির বিধানসভার মেয়াদ শেষ হচ্ছে মে মাসে। তার আগে এই চার রাজ্য ও পুডুচেরিতে বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করবেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা।

নয়াদিল্লির বিজ্ঞান মঞ্চে ঠিক বিকেল সাড়ে চারটেয় প্রেস কনফারেন্স শুরু করবেন মুখ্য নির্বাচন কমিশনার সহ কমিশনের ফুল বেঞ্চ। তবে পশ্চিমবঙ্গের ভোটের নির্ঘণ্ট ঘোষণা হয়তো সব থেকে শেষে হবে। কারণ, অ্যালফেবেটিকালি শুরু করলে আগে অসমের নির্ঘণ্ট ঘোষণা হবে। তার পর কেরল, পুডুচেরি, তামিলনাড়ুর নির্ঘণ্ট ঘোষণা হবে। সব শেষে ঘোষণা হতে পারে পশ্চিমবঙ্গের নির্ঘণ্ট।

দেখুন ভিডিও:

২০১৬ সালের নির্বাচনেও ৬ দফায় ভোট হয়েছিল। ১৯ মে ভোটের ফল প্রকাশ হয়েছিল। কিন্তু এবারে নির্বাচন কমিশনের লক্ষ্য, পয়লা মার্চের মধ্যে ভোট প্রক্রিয়া সম্পূর্ণ ভাবে মিটিয়ে ফেলার। কারণ ৪ মে থেকে বোর্ডের পরীক্ষা শুরু হয়ে যাচ্ছে। ২০১৬ সালে পশ্চিমবঙ্গে ৬ দফায় ভোট গ্রহণ হয়েছিল। প্রথমে মাও অধ্যুষিত এলাকাগুলিতে ৪ এপ্রিল ও ১১ এপ্রিল ভোট গ্রহণ হয়েছিল। তারপরে রাজ্যের বাকি অংশে ১৭,২১,২৫,৩০ ও ৫ মে ভোটগ্রহণ হয়েছিল। রেজাল্ট বেরিয়েছিল ১৯ মে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here