দেশের সময়,বনগাঁ: ৮ দিন আন্দোলন চলার পর অবশেষে পুরপ্রধানের হস্তক্ষেপে আন্দোলন প্রত্যাহার করে নিলেন বনগাঁ পৌরসভা অস্থায়ী কর্মীরা। বুধবার পৌরসভার প্রধান শংকর আঢ‍্যর উপস্থিতিতে অন্যান্য কাউন্সিলররা আন্দোলনকারী অস্থায়ী কর্মীদের দাবি-দাওয়া নিয়ে আলোচনায় বসেন।

অবশেষে কিছু কিছু মেটানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। এই খবর আন্দোলনকারীদের জানানোর পরে তারা আন্দোলন প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নেন।

বেতন বৃদ্ধি, স্থায়ীকরণ, বয়স্ক কর্মীদের কাজের চাপ কমানো সহ বেশ কয়েকটি দাবি নিয়ে গত আটদিন ধরে পৌরসভার সাফাই বিভাগের অস্থায়ী কর্মী সহ পুরসভার সব স্তরের অস্থায়ী কর্মীরা কর্মবিরতিসহ আন্দোলনে নামেন। এর ফলে গত কয়েকদিনে পৌরসভা এলাকায় কোনরকম জঞ্জাল সাফাই না হওয়ায় অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি হয় ।

এই পরিস্থিতিতে বুধবার পুরসভায় কাউন্সিলরদের একাংশকে নিয়ে বৈঠক করেন পুরপ্রধান। বৈঠক শেষে পুরপ্রধান শংকর আঢ‍্য জানান, আন্দোলনকারীদের দাবি তাদের আন্দোলন এর বিষয়বস্তু বিবেচনা করা হচ্ছে। ধাপে ধাপে বেতন বৃদ্ধি করা হবে।

ছবি তুলেছেন – দীপ বিশ্বাস,

এই মুহূর্তে যাতে তারা ন্যূনতম বেতন পান তার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া ৫৫ বছরের বেশি বয়সের কর্মীদের কম কাজ দেওয়া হয়, সে দিকটাও ভাবনা চিন্তা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here