দেশের সময়, হাবরা: হাবড়াতে আমি তো মানুষের আশীর্বাদে জিতছি। এটা একশো শতাংশ নিশ্চিত। আমার মনে হয় এই কেন্দ্রে বিজেপি কোন ফ্যাক্টর নয়। বিজেপি তিন নম্বরে থাকবে। সিপিএম দুই নম্বরে থাকবে। এখানে বিজেপির যিনি প্রার্থী হয়েছেন বিগত দিনে তিনি দশবার হেরেছেন।

পৌরসভা থেকে শুরু করে বিধানসভা, লোকসভা কোন নির্বাচনেই তিনি জিততে পারেননি। জীবনে কোনদিন কোন নির্বাচনে জেতেননি তিনি। দশবার হারের পরেও কি করে কোন লজ্জায় দাঁড়ান বুঝি না। আমি যদি তাঁর জায়গায় থাকতাম, তাহলে দলের মধ্যে মাথা নিচু করে থাকতাম। ভোটে দাঁড়িয়ে বারবার হারার পরেও লজ্জা থাকতো আমার।’ শনিবার বিকালে হাবড়া পৌরসভার বেশ কয়েকটি এলাকায় সাংগঠনিক বুথ ভিত্তিক কর্মীসভায় গিয়ে এই মন্তব্য করলেন হাবড়া বিধানসভা এলাকার তৃণমূল কংগ্রেসের প্রার্থী তথা রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।


এদিন তিনি বলেন, ‘আপনাদের সকলের আশীর্বাদ মাথায় নিয়ে আমি জীবনে কোনদিনের জন্য হারি নি। সিপিএমের রক্তচক্ষুকে উপেক্ষা করে কলেজ লাইফ থেকে জেতা শুরু করেছি। এরপর বার কাউন্সিল, গাইঘাটায় পরপর দশ বছরের বিধায়ক হয়েছি। আপনাদের এখানে পরপর দুবার জিতে বিধায়ক, মন্ত্রী হয়েছি। এবারেও আপনাদের আশীর্বাদ পাথেয় করে জিতবো।


দৃঢ়তার সঙ্গে এদিন তিনি বলেন, ‘মানুষের জন্য উন্নয়নের কাজ করি বলে আপনারা আমাকে আশীর্বাদ করে জনপ্রতিনিধি করেন। আপনারাই বলবেন যে আমি গত দশ বছরে আপনাদের এলাকার জন্য কি কি কাজ করেছি। আমি কাজ করার ছেলে। কাজ করতে চাই। হাবড়া এক সময় কি ছিল, আর আজ কি হয়েছে। আপনারাই বিচার করবেন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here