দেশেরসময় ওয়েবডেস্ক: কোনওদিন ভাবিনি আমার শহরকে এই অবস্থায় দেখব’‌। লকডাউনে কলকাতার চেহারা সোশ্যাল মিডিয়ায় একথা লিখেছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। ‌করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কলকাতায় একজনের মৃত্যুর পর কলকাতা সহ প্রায় গোটা পশ্চিমবঙ্গেই ঘোষণা করা হয়েছে লকডাউন।

সোমবার বিকেল পাঁচটা থেকে লকডাউন শুরু হয়েছে। এই পরিস্থিতিতে কলকাতার বুকে স্তব্ধতা দেখে নিজের সেই প্রিয় শহরের শুনশান রাস্তার ছবি পোস্ট করলেন সৌরভ গাঙ্গুলি। করোনা আতঙ্কে কাঁপছে গোটা পশ্চিমবঙ্গ সহ গোটা দেশ। ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা।

রবিবারের জনতা কার্ফুর পর মঙ্গলবার মধ্যরাত থেকে গোটা দেশে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। লকডাউনের তালিকায় রয়েছে কলকাতা সহ গোটা পশ্চিমবঙ্গও। আপাততভাবে আগামী তিন সপ্তাহ পর্যন্ত গোটা দেশে চলবে লকডাউন।

কোনওরকম জমায়েত না করে গৃহবন্দি থাকা ও সামাজিক দূরত্ব বজায় রাখাকেই করোনা প্রতিরোধের একমাত্র উপায় বলে মনে করছেন বিশেষজ্ঞরা। লকডাউনের জেরে কার্যত গৃহবন্দি সাধারণ মানুষ থেকে সমস্ত সেলিব্রিটিরা। এদিন নিজের ট্যুইটারে অচল, স্তব্ধ শহরের চারটি ছবি পোস্ট করেন বিবিসিআই–এর বর্তমান প্রেসিডেন্ট।

সপ্তাহের প্রথমেই হাওড়া ব্রিজ সহ শহরের বিভিন্ন রাস্তার এই জনমানবহীন ছবি দেখে বিচলিত স্বয়ং প্রাক্তন অধিনায়কও। ছবি পোস্ট করে সৌরভ লেখেন, ‘কোনওদিন ভাবিনি আমার শহরকে এই অবস্থায় দেখব। সবাই সাবধানে থাকুন। এই অবস্থা খুব তাড়াতাড়ি বদলাবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here