দেশের সময় ওয়েবডেস্কঃ লকডাউনের মধ্যে কারও যেন কোনও অত্যাবশকীয় পণ্য পেতে অসুবিধা না হয় সেজন্য প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সাংবাদিক বৈঠক করে তিনি বলেন, রাজ্যের সর্বত্র হোম ডেলিভারি চালু থাকবে। এই কাজে যুক্তদের বাধা দেওয়া যাবে না।

রাজ্যে লকডাউন চালু হওয়ার পর থেকেই অত্যাবশকীয় সামগ্রী নিয়ে চিন্তা শুরু হয়ে যায় সাধারণ মানুষের মধ্যে। সকলেরই চিন্তার বিষয় হয়ে ওঠে নিত্য প্রয়োজনীয় জিনিস মিলবে তো! বিশেষ করে সমস্যার মুখে প্রবীণ নাগরিকরা। একলা থাকেন এমন প্রবীণ নাগরিকরা মূলত হোম ডেলিভারির উপরেই নির্ভর করেন। তাদের কাছে যাতে প্রয়োজনীয় সামগ্রী ঠিক মতো পৌঁছে যায় তার জন্য হোম ডেলিভারির কাজ বিনা বাধায় চলতে দেওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

এদিন নবান্নে সাংবাদিক বৈঠক করে তিনি বলেন, “অত্যাবশ্যকীয় পণ্যের হোম ডেলিভারি আটকাবেন না। পুলিশ সুপার, জেলাশাসক, মহকুমা শাসক, বিডিওকে এই ব্যাপারটা দেখতে হবে।” শুধু তাই নয়, মুখ্যমন্ত্রী এদিন হোম ডেলিভারির সঙ্গে যুক্ত সংস্থগুলিকেও কিছু পরামর্শ দিয়েছেন। আগে থেকেই তারা যেন পুলিশ, প্রশাসনের সঙ্গে কথা বলে নেয়। পুলিশের কাছে আবেদন করলে ডেলিভারি বয়দের জন্য পাস দেওয়া হবে। পুলিসের দেওয়া সেই পাস সঙ্গে থাকলে ডেলিভারির সময়ে কেউ বাধা দেবে না। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “হোম ডেলিভেরি সার্ভিস দিতে গিয়ে বাধা পেলে পুলিশের সঙ্গে দেখা করুন। পুলিশ একটা পাস দেবে। গোটা রাজ্যে একই পাস প্রযোজ্য থাকবে।”

এদিন মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, যে কোনও সমস্যায় যাতে সাধারণ মানুষ ফোন করতে পারেন সেজন্য একটি স্টেট কন্ট্রোল রুম খোলার সিদ্ধান্ত নিয়েছে নবান্ন। টোল ফ্রি নম্বর ১০৭০ এবং ল্যান্ডলাইন ০৩৩ ২২১৪৩৫২৬—এই দুই নম্বরে এই পরিস্থিতিতে যে কোনও সমস্যায় পড়লে ফোন করতে পারবেন রাজ্যের সাধারণ মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here