দেশের সময় ওয়েবডেস্কঃশহরে প্রথম করোনা ভাইরাস আক্রান্তের মৃত্যু। সল্টলেকের বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন ওই রোগী। হিসেব মতো এটাই রাজ্যে প্রথম করোনা আক্রান্তের মৃত্যু। ওই বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে তাঁর। সোমবার দুপুরে ভেন্টিলেশনে থাককালীন হৃদরোগে আক্রান্ত হন ওই ব্যক্তি।
স্বাস্থ্যভবন সূত্রে জানা গিয়েছে, প্রয়াত ওই ব্যক্তির বিদেশযাত্রার কোনও রেকর্ড না থাকলেও, গত ২৬ ফেব্রুয়ারি এক আত্মীয়ের বিয়েতে যোগ দিতে বিলাসপুর গিয়েছিলেন তিনি। ২ মার্চ পুণে-হাওড়া আজাদ হিন্দ এক্সপ্রেসে চেপে কলকাতা ফেরেন। মহারাষ্ট্রের পুণেতেই যেহেতু করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। তাই রেলপথেও ওই ব্যক্তি সংক্রমিত হয়ে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে।

দমদমের বাসিন্দা ৫৫ বছরের ওই ব্যক্তি এ রাজ্যে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন। বিষয়টি জানানো হয়েছে রাজ্যের স্বাস্থ্য দপ্তরকে। মৃতের পরিবারের সদস্যরাও হাসপাতালে চিকিৎসাধীন। এম আর বাঙুর হাসপাতালে চিকিৎসাধীন। মৃতের দেহ দেওয়া হবে না পরিবারকে। মৃতদেহ ডিজপোজাল করা হবে নিয়ম মেনেই। দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যের সংখ্যা বেড়ে ৯।
নবান্নে সর্বদলীয় বৈঠক চলাকালীন এই মৃত্যুর খবর পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি পুলিশ কমিশনার অনুজ শর্মাকে নির্দেশ দেন, যে ব্যক্তি মারা গিয়েছেন, তাঁর মৃতদেহ থেকে যাতে সংক্রমণ না ছড়ায়, সে দিকে নজর দিতে হবে। ডাক্তারদের পরামর্শ মেনে গোটা প্রক্রিয়া যাতে সম্পন্ন হয়, তা সুনিশ্চিত করতে নির্দেশ দেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here