দেশের সময় ওয়েবডেস্কঃ অবশেষে রাজভবনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপাল জগদীপ ধনকড়ের ডাকে সাড়া দিয়ে রাজভবনে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দিলেন মুখ্যমন্ত্রী।

রাজ্যপাল জগদীপ ধনকড় যবে থেকে এই রাজ্যে এসেছেন তবে থেকেই নানা ইস্যুতে রাজ্য সরকারের সঙ্গে তাঁর সংঘাত তৈরি হয়েছে। একদিকে রাজ্যপাল যেমন বিভিন্ন ইস্যুতে বারবার রাজ্যকে আক্রমণ করেছেন তেমন ভাবে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকেও বারবার রাজ্যপালকে আক্রমণ করা হয়েছে। আর সেই আক্রমণও বিভিন্ন সময়ে তিক্ততা তৈরি করেছে। রাজ্যপালকে সরাসরি বিজেপির লোক বলেও মন্তব্য করেছে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।

গত ডিসেম্বরে সংঘাত চরমে যায় মুখ্যমন্ত্রীকে রাজ্যপাল রাজভবনে তলব করলে। সেই সময়ে নতুন নাগরিকত্ব আইনে নিয়ে প্রতিবাদে রাজ্যের বিভিন্ন জায়গায় আগুনে পরিস্থিতি তৈরি হয়। সেই পরিস্থিতি নিয়ে খোঁজখবর নিতে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজভবনে তলব করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্যপাল নিজেই টুইট করে জানান, কাল মুখ্যমন্ত্রীর সুবিধামতো সময়ে তাঁকে রাজভবনে আসতে বলেছি।

এর পরে অনেক কাল গেলেও মুখ্যমন্ত্রী যাননি। এমনকী রাজভবনের ডাক পেয়ে নির্দিষ্টি দিনে যাননি রাজ্যের মুখ্য সচিব রাজীবা সিনহা ও রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র। এর পরে রাজ্যপাল জানান, তাঁরা যে রাজভবনে আসতে পারবেন না, তাও তাঁরা তাঁকে সরকারি ভাবে জানাননি। রাজ্যপাল লিখেছিলেন, “এটা শুধু দুর্ভাগ্যজনক নয়, তাঁদের কাছ থেকে অপ্রত্যাশিতও বটে”৷

মুখ্যসচিব ও ডিজি তাঁর তলবে কোনও সাড়া না দেওয়ার পরেই মুখ্যমন্ত্রীকে রাজভবনে ডেকে পাঠান রাজ্যপাল। যদিও পরে রাজভবনে যান মুখ্য সচিব রাজীবা সিনহা ও রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র। কিন্তু মুখ্যমন্ত্রী যাননি।

গেলেন রবিবার রাজভবনের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে। এদিন রেড রোডে রাজ্য সরকারের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে গিয়েছিলেন রাজ্যপাল। সেখানেই মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়। তখনই তিনি বিকেলে রাজভবনে আসার আমন্ত্রণ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here