দেশের সময় ওয়েবডেস্ক: প্রজাতন্ত্র দিবসে কলকাতার রেড রোডের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বেশ কিছুক্ষণ কুশল বিনিময় করতে দেখা গিয়েছিল রাজ্যপাল জগদীপ ধনকড়কে। তার কয়েক ঘণ্টা পরেই বিকেলে রাজভবনে প্রোটোকল অনুযায়ী চা চক্রের অনুষ্ঠানে গেলেন মুখ্যমন্ত্রী। সবার সামনে হাসিমুখেই রাজ্যপালের সঙ্গে কুশল বিনিময় করতে দেখা গেল তাঁকে।


সূত্রের খবর, মঙ্গলবার বিকেলে চা চক্রের অনুষ্ঠানের কিছুক্ষণ আগেই রাজভবনে পোঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠান শুরু হওয়ার আগে বেশ কিছুক্ষণ একান্তে রাজ্যপালের সঙ্গে কথা বলেন তিনি। তারপরে মূল অনুষ্ঠানে যোগ দেন তাঁরা। সেখানেও মাঝেমধ্যেই নিজেদের মধ্যে কথা বলতে দেখা যাচ্ছিল তাঁদের।

এদিনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র, কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা হাজির ছিলেন। এছাড়া বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও বিজেপি নেতা তথাগত রায় হাজির ছিলেন অনুষ্ঠানে। প্রায় ৪৫ মিনিট ধরে চলে এই অনুষ্ঠান।


প্রসঙ্গত, গত বছর স্বাধীনতা দিবসের দিন এই ছবিটা কিন্তু দেখা যায়নি। সেদিনও রাজভবনের তরফে মুখ্যমন্ত্রীকে চা চক্রে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু সেই অনুষ্ঠান এড়িয়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সকালে রেড রোডের অনুষ্ঠান সেরেই রাজভবনে গিয়ে আগেভাগেই তিনি জানিয়ে এসেছিলেন যে বিকেলের চা চক্রে উপস্থিত থাকতে পারবেন না। সেই ঘটনায় ক্ষুব্ধ হয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। টুইট করে সেকথা জানিয়েও ছিলেন তিনি।


কিছুদিন আগেও অবশ্য রাজভবনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেদিনও রাজ্যপালের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা হয়েছিল তাঁর। সেই ঘটনা নিয়েও জল্পনা শুরু হয়েছিল রাজ্য রাজনীতিতে। ঠিক কী কারণে রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রী দেখা করতে গেলেন, তার অনেক রকম ব্যাখ্যা দেওয়া হয়েছিল। তবে এদিন অনুষ্ঠানে হাসিমুখেই দেখা গেল দু’জনকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here