দেশের সময়,বনগাঁ: আগুন নেভাতে ছুটে আসতে হল দমকল বাহিনীকে। এ আগুন আসলে রাজনৈতিক আগুন। বনগাঁ উত্তর বিধানসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হিসেবে শ্যামল রায়ের নাম ঘোষণা হতেই এই উত্তাপের সূত্রপাত ।

বনগাঁ পৌরসভার বর্তমান প্রশাসক তথা বনগাঁ শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি শংকর আঢ্য বনগাঁ উত্তর উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী হবেন, এমনই আশা করেছিলেন তার অনুগামীরা। কিন্তু বাস্তবে তা না হওয়ায় ক্ষোভে ফেটে পড়লেন তার অনুগামীরা।

‘বনগাঁ শহরের উন্নয়ন কান্ডারী’ হিসেবে উপস্থাপিত করে তাকে প্রার্থী করতে হবে, শংকর আঢ্যর অনুগামীদের এই দাবিতে উত্তাল হয়ে উঠল বনগাঁ। নিজেদের দাবির সমর্থনে শনিবার মিছিল করে বাটার মোড়ে দীর্ঘ সময় ধরে অবরোধ করলেন অনুগামীরা। টায়ার জ্বালিয়ে আগুন ধরানো হলো। রাজনৈতিক উত্তাপে দাউদাউ করে জ্বলে উঠল শহর। সেই আগুন প্রায় দেড় ঘণ্টা ধরে জ্বললো। অবরোধ, বিক্ষোভ শহর স্তব্ধ হয়ে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হল। আগুন জ্বলার খবর পেয়ে ছুটে আসে দমকল বাহিনী।

তার অনুগামীরা নানান রকম ছড়া কেটে শঙ্কর আঢ্য কে প্রার্থী করতে হবে বলে দাবি তোলেন। তারা এ-ও বলেন, বহিরাগত কোন প্রার্থীকে তারা মানবেন না। দলের সিদ্ধান্তের বিরুদ্ধে এমন বিক্ষোভে রাজনৈতিক মহলে প্রশ্ন উঠেছে। যদিও এ ব্যাপারে শঙ্কর আঢ্য বলেন, ‘দলের কর্মীরা দলের সম্পদ। তারা যা সিদ্ধান্ত নেবেন আমি তাই মাথা পেতে নেব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here