দেশের সময়ওয়েবডেস্ক:গতকালের তুলনায় আজ ফের তাপমাত্রা কমেছে কলকাতায়। আজ সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।
গতকাল সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। আলিপুর জানিয়েছে, গতকাল সন্ধ্যায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৮৮ শতাংশ এবং সর্বনিম্ন ৪৯ শতাংশ। আজ কলকাতার তাপমাত্রা ১৯ থেকে ২৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

গতকাল দেখা গিয়েছিল যে একধাক্কায় ২ ডিগ্রি উষ্ণতা বেড়েছে। তবে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় তাপমাত্রা যে কমবে সেই পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, আজ ভোরের দিকে শিরশিরানি থাকবে বাতাসে। বেলা গড়ালে সামান্য গরম অনুভূত হতে পারে। তবে বিকেলের পর থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। আগামীকাল অর্থাৎ রবিবার থেকে ফের একধাক্কায় অনেকটা নামবে দক্ষিণবঙ্গের পারদ। শীতের আমেজ তৈরি হবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায়। ক্রমশ কমবে রাতের তাপমাত্রা। এখন কয়েকদিন এমনই শীতের আমেজ বজায় থাকবে শহর ও শহরতলি এবং বিভিন্ন জেলায়।

তবে ফের তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী সপ্তাহে বুধবারের পর থেকে ফের বাড়তে পারে তাপমাত্রা। যদিও আজ রাত থেকে নতুন করে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য, কয়েক দিন ধরে আকাশ মেঘলা থাকায় তাপমাত্রা বাড়ছিল। তবে এবার কনকনে শীতের আমেজ আসার অপেক্ষা দক্ষিণবঙ্গে। আজ থেকেই বদল হবে আবহাওয়ার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here