দেশের সময় ওয়েবডেস্কঃ আই লিগ জেতার জন্য মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবকে সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৩ মার্চ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ক্রীড়া ও যুবকল্যাণ দফতরের এক অনুষ্ঠানে এই সম্মান জানাবেন মুখ্যমন্ত্রী। দফতরের পক্ষ থেকেই কথা জানানো হয়েছে মোহনবাগান ক্লাবকে।

ওইদিন বেলা ১০টায় শুরু হবে অনুষ্ঠান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও অনুষ্ঠানে থাকবেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস ও লক্ষ্মীরতন শুক্লা।

আগে আইপিএল জেতার পরে কলকাতা নাইট রাইডার্সকেও সংবর্ধিত করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ডার্বির আগেই আইলিগ জিতে গেছে মোহনবাগান। হোলির দিনই সবুজ-মেরুন রঙে রেঙে ওঠে কল্যাণী। জাতীয় লিগ ও আইলিগ যোগ করলে মোহনবাগান চ্যাম্পিয়ন হল এই নিয়ে পাঁচবার। ফলে ছুঁয়ে ফেলেছে ডেম্পোর রেকর্ডও।


সেদিন প্রথমার্ধে গোলশূন্য ফলেই ড্রেসিংরুমে যায় মোহনবাগান এবং আইজল এফসি। দ্বিতীয়ার্ধে গোল করার জন্য মরিয়া হয়ে ওঠে বাগান। ৫৪ মিনিটের মাথায় বাবার গোল অফসাইডের জন্য বাতিল হয়। তার পরের মিনিটেই আইজলের আক্রমণে মোহনবাগান ডিফেন্সে চাপ সৃষ্টি হয়েছিল। কিন্তু কোনও রকমে সেই গোল আটকায় বাগান ডিফেন্স।

৭৯ মিনিটের মাথায় কল্যাণীর ১৭ হাজার সবুজ-মেরুন দর্শকের মনে আনন্দের ঝড় তোলেন পাপা বাবাকার দিওয়ারা। বেইতিয়ার পাস থেকে বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে আইজল গোলকিপারকে দাঁড় করিয়ে রেখে গোল করেন বাবা। তাতে ১-০ গোলে এগিয়ে গেল মোহনবাগান।

বাকি সময়েও কিছু সুযোগ এসেছিল মোহনবাগানের কাছে কিন্তু গোল আসেনি। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানেই ম্যাচ জিতে আইলিগ জিতে নেয় মোহনবাগান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here