দেশের সময় ওয়েবডেস্ক: এবার নৌবাহিনীতেও ছড়াল করোনাভাইরাসের সংক্রমণ। মুম্বইয়ে ভারতীয় নৌবাহিনীর ১৫ থেকে ২১জন জওয়ানের কোভিড ১৯ সংক্রমণ হয়েছে বলে খবর। তাঁদের নৌবাহিনীর হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানা গিয়েছে। এই প্রথম নৌবাহিনীতে করোনা সংক্রমণের খবর পাওয়া গেল। ওই জওয়ানদের সংস্পর্শে কারা এসেছিলেন তার খোঁজ করা হচ্ছে।

নৌবাহিনী সূত্রে খবর, ওই জওয়ানরা আইএনএস আংরে-র তত্ত্বাবধানে একটি রেসিডেন্সিয়াল এলাকাতে থাকতেন। তাঁদের কাজ ছিল ওয়েস্টার্ন নেভাল কম্যান্ডকে প্রশাসনিকভাবে ও পরিকল্পনায় সাহায্য করা।

জানা গিয়েছে, ওই রেসিডেন্সিয়াল এলাকার মধ্যে এর মধ্যে আইএনএস আংরে-র কোনও জওয়ান গিয়েছিলেন কিনা তার খোঁজ করছে নৌবাহিনী। লকডাউনের কারণে ওই রেসিডেন্সিয়াল এলাকাও বাইরে থেকে বন্ধ। কেউ বাইরে বের হচ্ছেন না। কিন্তু খুব দরকারে সেখানে গিয়ে কেউ ওই জওয়ানদের সংস্পর্শে এসেছিলেন কিনা তার খোঁজ করার চেষ্টা করা হচ্ছে। বিশেষ করে যুদ্ধজাহাজে থাকা কোনও জওয়ান এর মধ্যে ওই রেসিডেন্সিয়াল এলাকায় গিয়েছিলেন কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে খবর।

আক্রান্ত জওয়ানদের বর্তমানে মুম্বইয়ে নেভির হাসপাতাল আইএনএইচএস অশ্বিনী-তে রাখা হয়েছে বলে খবর।ভারতীয় নৌবাহিনীতে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে থাকে এই আইএনএস আংরে। কারণ মুম্বইয়ের বিভিন্ন যুদ্ধজাহাজ ও ইউনিটকে সাহায্য করা, দরকার পড়লে তাদের পরামর্শ দেওয়ার কাজ করে থাকে এই জাহাজ। ভারতীয় নৌবাহিনীর গুরুত্বপূর্ণ ও বড় যুদ্ধজাহাজগুলির মধ্যে অন্যতম হল এই আইএনএস আংরে। আর তাই এই জাহাজে সংক্রমণের আশঙ্কা দেখা দেওয়ায় চিন্তিত নৌবাহিনী। কোনও রকমের ঝুঁকি নিতে চাইছে না তারা।

ভারতে করোনা সংক্রমণ সবথেকে বেশি দেখা গিয়েছে মহারাষ্ট্রেই। দেশে এর আগে সেনাবাহিনীতে ৮ জওয়ান করোনা আক্রান্ত হয়েছেন। তাঁরাও মুম্বইয়েই মোতায়েন ছিলেন। এবার নৌবাহিনীতেও করোনা সংক্রমণ দেখা দিল। প্রতীকী- ছবি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here