দেশের সময় ওয়েবডেস্কঃ মুকুল রায়ের পরে ফের জল্পনা বাড়ালেন বাগদার বিজেপি বিধায়ক বিশ্বজিৎ দাস। সোমবার তাঁকে দেখা গেল বিধানসভায় তৃণমূলের মুখ্য সচেতকের ঘরে বসে, খোশমেজাজে আড্ডা দিচ্ছেন তৃণমূলের বিধায়কদের সঙ্গে।

এই দৃশ্য দেখে স্বাভাবিক ভাবেই জল্পনা তুঙ্গে ওঠে। তাহলে কি তিনিও দল বদলানোর কথা ভাবছেন? শুধু তৃণমূলের বিধায়কদের সঙ্গে আড্ডা দেওয়াই নয়, তিনি এর আগে বিজেপির পরিষদীয় দলের বৈঠকে ছিলেন না। এদিন বিধানসভার অধিবেশনেও অনুপস্থিত ছিলেন তিনি।

প্রসঙ্গত, ২০১৬ সালে বিশ্বজিৎ দাস তৃণমূলের টিকিটেই জিতে বিধায়ক হয়েছিলেন। তার কয়েক বছর পরেই যোগ দেন বিজেপি-তে।

বিশ্বজিৎবাবুকে এদিন এই নিয়ে প্রশ্ন করা হলে তিনি মৃদু হেসে উত্তর দেন, “আমি বিধায়ক। বিধায়কের কোনও দল হয় না। জনপ্রতিনিধি হিসেবে আমি যেখানে খুশি যেতে পারি, যার সঙ্গে খুশি কথা বলতে পারি।” শুধু তাই নয়, আজ বিজেপির পুর-অভিযান আছে ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদে। সেখানে যোগ দিতে কেন যাননি বিশ্বজিৎবাবু, এ প্রশ্ন করা হলে তিনি দাবি করেন, এমন কোনও অভিযানের কথা তিনি জানেন না।

তবে বিশ্বজিৎ দাসকে নিয়ে জল্পনা ঘনানোর কারণ কেবল আজকের দিনের এই ঘটনা নয়। ভোটের তারিখ ঘোষণার আগে যে বিধানসভা অধিবেশন বসেছিল, সেখানে এই বিশ্বজিৎ দাসকে দেখা গেছিল, সকলের সামনেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পা ছুঁয়ে প্রণাম করে তিনি আশীর্বাদ চেয়েছিলেন।

সেদিনই গুজব ঘনিয়েছিল, বিশ্বজিৎ দাস ভোটের আগেই দলবদল করতে পারেন বলে। কিন্তু তখন তা হয়নি, বিজেপির টিকিটেই জিতে বিধায়ক হন তিনি। কিন্তু এবার ফের আলোচনার শীর্ষে এলেন তিনি। স্বাভাবিক ভাবেই কৌতুহল বাড়ছে রাজনৈতিক মহলে,তাহলে কি মুকুলের পরে এবার বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাসের ঘর-ওয়াপসির পালা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here