দেশের সময় ওয়েবডেস্কঃ ভোট মরশুমে শুক্রবার প্রথম তৃণমূল বিধায়ক হিসেবে বিজেপিতে যোগ দিয়েছেন কোচবিহার দক্ষিণের মিহির গোস্বামী। রবিবার কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক দাবি করলেন, মিহিরবাবুর পর তৃণমূলের আরও অনেক বিধায়ক বিজেপিতে যোগ দিতে চলছেন। সোমবার থেকেই সেই যোগদান শুরু হবে।


যদিও কোচবিহারের দাপুটে নেতা নিশীথ প্রামাণিক কারও নাম করেননি। শুধু বলেছেন, “দেখতে থাকুন না! তৃণমূল কংগ্রেস দলটা তাসের ঘরের মতো ভেঙে পড়বে।”
মিহিরবাবু যে দল ছাড়বেন তা বোঝাই যাচ্ছিল। পুজোর আগেই সংগঠনের সমস্ত পদ থেকে ইস্তফা দিয়ে দিয়েছিলেন তিনি। তারপর একের পর এক ফেসবুক পোস্টে ক্ষোভ উগরে দিয়েছিলেন। কালী পুজোর দিন এও বলেছিলেন, দল আর দিদির হাতে নেই। সেই তিনিই দিল্লি গিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন।

কয়লা পাচার মামলায় সিবিআইয়ের তল্লাশি নিয়েও মন্তব্য করেন নিশীথ। তিনি বলেন, “সিবিআইয়ের নজরে রয়েছে কোল মাফিয়ারা। আর সেই মাফিয়াদের সঙ্গে কাদের কাদের যোগ রয়েছে তা খুব শীঘ্রই স্পষ্ট হতে যাচ্ছে!”

শুক্র ও শনিবার ম্যারাথন তল্লাশি চালিয়েছে সিবিআই। বাংলার বিভিন্ন এলাকা ছাড়াও দেশের অন্যান্য রাজ্য মিলিয়ে মোট ৩৬টি জায়গায় তল্লাশি চালিয়েছে সিবিআই। রাতে সিবিআই যে এফআইআর করেছে তাতে নাম রয়েছে পুরুলিয়ার ব্যবসায়ী অনুপ মাঝি ওরফে লালার। বেশ কিছু কোল্ডফিল্ড কর্তারও নাম রয়েছে তদন্ত এজেন্সির এফআইআরে।

যদিও তদন্ত এজেন্সির এই অভিযান নিয়ে তৃণমূলের বক্তব্য, বিজেপি তাদের রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে ব্যবহার করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here