দেশের সময় ওয়েবডেস্কঃ উত্তরবঙ্গে মিছিলের আগেই বিজেপি-র বিরুদ্ধে তীব্র আক্রমণ শানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে লিখলেন, ‘বিজেপি মানুষকে লুঠ করছে। প্রতিনিয়ত রান্নার গ্যাসের দাম বাড়ছে। সবচেয়ে বেশি আঘাত নেমে এসেছে মহিলাদের উপর।’ ক্ষুব্ধ মমতার বক্তব্য, ‘সাধারণ মানুষের উপর থেকে করের বোঝা ও গ্যাসের মূল্য কমানোর বিষয়ে কেন্দ্রের কোনও প্রচেষ্টাই নেই।’

গত কয়েকদিনে ক্রমশ বেড়েছে জ্বালানি পণ্যের দাম। যা আম-জনতার হেঁশেল আগুন ধরিয়েছে। কপালে চিন্তার ভাঁজ ফেলেছে রান্নার গ্যাসের ঊর্ধ্বমুখী দামও। ভোটের মুখে এই মূল্যবৃদ্ধিকেই ইস্যু করে পথে নামছে তৃণমূল। রবিবার দার্জিলিং ম্যাল থেকে ভেনাস মোড় পর্যন্ত একটি মহামিছিলে অংশগ্রহণ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে থাকবে দলের মহিলা ব্রিগেড। থাকবেন চন্দ্রিমা ভট্টাচার্য, মিমি চক্রবর্তী, কাকলি ঘোষ দস্তিদাররা।

দিদি বলেছিলেন, খেলা হবে। আমি গোলকিপার।
রবিবাসরীয় সকালে দেখা গেল, দিদি দরকার মতো বল নিয়ে উঠে যাচ্ছেন মাঝ মাঠ পর্যন্ত। দুপুরে বিগ্রেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভা হবে। তার আগে সকালেই যেন মুড সেট করে দিতে চাইলেন মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে বললেন, “রান্নার গ্যাসের দাম বাড়িয়ে রোজ মানুষকে লুঠছে বিজেপি। মহিলারা সব থেকে বেশি আক্রান্ত। কর কমিয়ে মানুষের উপর বোঝা কমানোর কোনও ইচ্ছাই নেই এদের। আমার বিতৃষ্ণা এসে গেল।”
রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রবিবার শিলিগুড়িতে মহিলাদের নিয়ে মিছিল করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে সে কথাও জানিয়েছেন তিনি।

আসলে মাঠ ফাঁকা রাখায় মমতা বন্দ্যোপাধ্যায় কখনওই বিশ্বাস করেন না। তা তাঁর রাজনৈতিক ধাতে নেই। তাই কোথাও বিজেপি সভা করলে সেখানে পরদিনই পাল্টা সভা করা অভ্যাসে পরিণত করে ফেলেছে তৃণমূল। অর্থাৎ আক্রমণ করলে সেই জায়গায় দাঁড়িয়েই জবাব হবে। রবিবার প্রধানমন্ত্রীর সভা নিয়ে সমস্ত সংবাদমাধ্যমে আলোচনা, বিতর্ক লাইভ চলার কথা ছিল। কিন্তু সমস্ত ফুটেজ বিজেপিকে পেতে দিল না তৃণমূল। বরং সেয়ানে সেয়ানে ও সমানে সমানে লড়াইয়ের বার্তা দিতেই শিলিগুড়ির মিছিলের আয়োজন।
সব মিলিয়ে উত্তর থেকে দক্ষিণ আজ জমজমাট রবিবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here