দেশের সময় ওয়েবডেস্কঃ বিজেপি নেতা রাকেশ সিংকে গ্রেফতার করল পুলিশ। জানা গিয়েছে পূর্ব বর্ধমানের গলসী থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে।
বিকেলে তাঁর আলিপুরের বাড়ির সামনে পৌঁছে যায় পুলিশ। কিন্তু আড়াই ঘণ্টা পুলিশকে দাঁড় করিয়ে রাখে রাকেশের ছেলে সাহেব সিং। শেষে কথাবার্তার মাধ্যমেই সমস্যার সমাধান হয়। বাড়ির দরজা খুলে দেন পরিবারের লোকেরা। ভিতরে ঢোকেন লালবাজার, নিউ আলিপুর, ওয়াটগঞ্জ ও সাউথপোল থানার আধিকারিকরা। তারপর আটক করা হয় তাঁর দুই ছেলেকে।

কয়েক ঘণ্টা আগে ছবিটা কিন্তু এরকম ছিল না। মাদক মামলায় হাইকোর্টে রাকেশ সিংয়ের আবেদন খারিজ হওয়ার পরেই আলিপুরে রাকেশ সিংয়ের বাড়ির বাইরে গিয়ে হাজির হয় বিশাল পুলিশবাহিনী। তাঁদের বক্তব্য নিউ আলিপুর থানায় রাকেশের বিরুদ্ধে হওয়া একটি মাদক মামলায় তাঁর বাড়িতে তল্লাশি করতে চান তাঁরা। কিন্তু পুলিশকে আটকান বিজেপি নেতার বাড়ির বাইরে নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ আধিকারিকরা। সঙ্গে ছিলেন রাকেশ ছেলে সাহেব সিংও।
রাকেশের ছেলে বলেন, তাঁর বাবা দিল্লিতে গিয়েছেন। পুলিশ কী কারণে বাড়ির ভিতরে ঢুকে তদন্ত করতে চাইছে সেই বিষয়ে কোনও বৈধ নথি দেখাতে পারেনি। তারা কাগজ দেখালে তবেই বাড়ির ভিতরে ঢোকার অনুমতি দেওয়া হবে। তবে রাকেশ যে দিল্লিতে ছিলেন না তা এদিন স্পষ্ট হয়ে গেল।

জানা গিয়েছে বর্ধমান থেকে কলকাতার উদ্দেশে আনা হচ্ছে রাকেশকে। কাল তাঁকে আদালতে তোলা হবে।কয়েকদিন আগেই কোকেন পাচার কাণ্ডে গ্রেফতার হয়েছিলেন পামেলা গোস্বামী। তিনি বিজেপির যুব মোর্চার নেত্রী। আদালতে তিনিই দাবি করেন রাকেশ সিং তাঁকে ফাঁসিয়েছেন। তারপরেই তদন্তে নামে লালবাজার।

প্রসঙ্গত, এদিন বিকেল চারটের সময় মাদক কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিতে বলা হয়েছিল রাকেশ সিংকে। কিন্তু, পুলিশের কাছে সময় চান তিনি। এদিকে, দুপুরেই রাকেশ সিংয়ের নিউ আলিপুরের বাড়িতে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। তাদের ভেতরে ঢুকতে বাধা দেয় এই বিজেপি নেতার ছেলে। প্রায় আড়াই ঘণ্টা ধরে দু’পক্ষের মধ্যে বচসা চলে। প্রয়োজনে রাকেশ সিংয়ের বাড়ির দরজা ভাঙার জন্য হাতুড়ি, শাবল এবং অন্যান্য সরঞ্জাম নিয়ে প্রস্তুত হয় পুলিশ। দীর্ঘক্ষণ পর বাড়ির ভেতরে ঢোকে পুলিশ আধিকারিকরা। গোটা বাড়ির ভিডিওগ্রাফি করা হয়। ছ’টি ঘরে তল্লাশি অভিযান চালানো হয়। সন্ধ্যেবেলা ফের পুলিশ নিউ আলিপুরের বাড়িতে এসে রাকেশ সিংয়ের দুই ছেলেকে আটক করে পুলিশ। সূত্রের খবর, ছেলেদের জিজ্ঞাসাবাদ করেই রাকেশের হদিশ পাওয়া গিয়েছে। তবে এদিন দিল্লি যাওয়ার কথা থাকলেও রাজ্যেই ছিলেন বিজেপি নেতা।

অন্যদিকে, এদিন হাইকোর্টে ধাক্কা খেলেন বিজেপি নেতা রাকেশ সিং। লালবাজারের নোটিশের উপর কোনও স্থগিতাদেশ দিল না আদালত। বিচারপতি জানিয়েছেন, পুলিশ যা করছে আইন মেনেই করেছে। প্রসঙ্গত, গ্রেফতারি এড়াতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন রাকেশ সিং।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here