দেশের সময় ওয়েবডেস্কঃ আজ নয় আগামিকাল বাড়ি যাবেন সৌরভ ৷দু’দিন আগেই জানানো হয়েছিল, সৌরভ গাঙ্গুলি সুস্থ হয়েছেন, বুধবার ছেড়ে দেওয়া হতে পারে হাসপাতাল থেকে। অপেক্ষা ছিল, ডক্টর দেবী শেঠী কী বলেন তা শোনার। তিনিও কাল সবকিছু ভাল করে খতিয়ে দেখে জানিয়ে দেন, দাদার হার্টের অবস্থা একেবারে ভাল আছে। যে একটি স্টেন্ট বসানো হয়েছে, তাও ঠিক আছে, অন্য দুটি বসানোর প্রয়োজন থাকলেও তা এই মুহূর্তে প্রয়োজনীয় নয়। ফলে আজ ছুটির কথাই পাকা হয়ে যায়। রাতে হাসপাতালের তরফেও জানিয়ে দেওয়া হয়, সকাল সাড়ে ন’টা নাগাদ ছাড়া হবে সৌরভকে।


সেই মতো আজ সকাল থেকেই ভিড় উপচে পড়েছিল উডল্যান্ডস হাসপাতাল চত্বরে। দাদার কামব্যাক আরও একবার স্বচক্ষে দেখার লোভ অনেকেই সামলাতে পারেননি। সেই মতোই ব্যানার, হোর্ডিং নিয়ে প্রস্তুত ছিলেন সকলে। সাংবাদিকরাও সেখানেই ছিলেন। রাতও কাটিয়েছেন অনেকে। এমনকি সকাল থেকে সাউন্ডবক্সও লাগানো হয়েছিল হাসপাতালের বাইরে, ছাড়া পেয়ে দাদা কিছু বলবেন বলে।

সকাল ১১টা নাগাদ হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়ে দিলেন, আজ ছুটি পাচ্ছেন না সৌরভ। জানা গেছে, তিনি নিজেই সিদ্ধান্ত নিয়েছেন আরও একটা দিন থেকে যাওয়ার। সব ঠিক থাকলে আগামী কাল ছুটি হতে পারে তাঁর। হাসপাতাল জানিয়েছে, সৌরভের ইচ্ছা ও সিদ্ধান্তকে মেনে নিয়েই তাঁর ছুটি দেওয়া হবে কাল।


এই ঘোষণার সঙ্গে সঙ্গে অবশ্য অনুরাগীদের একাংশের মনে প্রশ্ন ওঠে, তাহলে কি পুরোপুরি ফিট হননি দাদা! তিনি কি কোনও অসুবিধা অনুভব করেছেন? হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য নিশ্চিত করেছে, এমনটা কিছুই হয়নি। বুলেটিন দিয়ে তাঁরা জানিয়েছেন, সৌরভের খাওয়া-ঘুম সবই স্বাভাবিক আছে। হার্টের কার্যকারিতা নিয়েও কোনও সমস্যা নেই। তিনি নিজেও রয়েছেন চনমনে। তবু যে কোনও কারণেই হোক, হয়তো নিছক বিশ্রামের জন্যই, আরও একটি দিন হাসপাতালেই থাকতে চেয়েছেন তিনি।


এদিকে ঘরের ছেলে ঘরে ফিরবে বলে কথা, ফলে আজ ভোর থেকেই সৌরভের বেহালার বাড়িও উপচে পড়ে ভিড়ে। রাজ্যের নানা প্রান্ত থেকেই ভক্ত-অনুগামীরা শুভেচ্ছাবার্তা নিয়ে এসে পৌঁছন। কিন্তু সেসব উত্তেজনাই স্তিমিত হয়ে গেল হাসপাতালের ঘোষণার পরে। ব্যর্থমনোরথ হয়ে ফিরে গেছেন অনেকেই। অনেকে আবার আগামী কালের জন্য অপেক্ষাও করতে শুরু করেছেন।

হাসপাতাল জানিয়েছে, আজও সৌরভ গঙ্গোপাধ্যায়ের রুটিন ইসিজি হবে। এর পরে ১৪ দিন বাদে তাঁকে পরীক্ষার জন্য ফের আসতে হবে হাসপাতালে। তখনই সব দেখে শুনে বাকি দুটি স্টেন্ট বসানোর সিদ্ধান্ত নেওয়া হবে। তার আগে পর্যন্ত কঠোর নিয়মে থাকতে হবে তাঁকে। তৈলাক্ত খাবার তো বাদ দিতে হবেই, সেই সঙ্গে চলবে পরিমিত শরীরচর্চা। ওষুধপত্র তো আছেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here