দেশের সময় ওয়েবডেস্কঃ রাজনৈতিক মহলের অনেকে বলেন, নরেন্দ্র মোদী, অমিত শাহরা একটা ভোট শেষ হলেই পরের ভোটের প্রস্তুতি শুরু করে দেন। বসে থাকা তাঁদের রাজনৈতিক ডিএনএ-তে নেই।
তরুণ বিজেপি নেতা শুভেন্দু অধিকারী যেন দেখাচ্ছেন, একটা সভা থেকে আর একটা সভা বলা ভাল তৃণমূলের পাল্টা সভা করা কাকে বলে।


এদিন লক্ষাধিক মানুষের সমাবেশ হয়েছে নন্দীগ্রামে। এই সভাকে ছাপিয়ে যাওয়ার চ্যালেঞ্জ রয়েছে তৃণমূলের সামনে।
কাঁথিতে সৌগত রায় ও ফিরহাদ হাকিম যেদিন গেছিলেন, তার পরের দিনই পদযাত্রা করে সেন্ট্রাল বাস স্ট্যান্ডে সভা করেছিলেন শুভেন্দু। তৃণমূল ঘোষণা করেছিল ৭ জানুয়ারি নন্দীগ্রামে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। কাঁথি থেকে শুভেন্দু বলেছিলেন, ৮ তারিখে নন্দীগ্রামে পাল্টা সভা করব। মাননীয়া যা যা বলে যাবেন, ধরে ধরে তার জবাব দেব।

এদিন নন্দীগ্রামে শুভেন্দু তথা বিজেপির সভা হলেও ঠিক পাল্টা সভা হয়নি। কারণ গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে যাননি। রামনগরের বিধায়ক অখিল গিরি করোনা আক্রান্ত হওয়ার কারনে সভা পিছিয়ে দেন দিদি। ১৮ জানুয়ারি তৃণমূলনেত্রী নন্দীগ্রামে যাবেন বলে ঠিক হয়েছে। এদিনের সভা থেকে পাল্টা ১৯ জানুয়ারি সভা ডেকে দিলেন তরুণ বিজেপি নেতা।


এদিন সবার শেষে একেবারে সংক্ষিপ্ত ভাষণ দেন শুভেন্দু। বলেন, “আজকের সভা আমরা কেন ডেকেছিলাম? কারণ তৃণমূল ৭ তারিখে সভা করবে তার জবাব দেব বলে। কিন্তু ৭ তারিখ তৃণমূলের সভা হয়নি। ওরা ১৮ জানুয়ারি সভা করবে বলে ঠিক করেছে। আমি দিলীপ ঘোষের অনুমতি নিয়েছি , কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি অনুপ চক্রবর্তীর সঙ্গেও কথা বলে নিয়েছি। ১৯ জানুয়ারি খেজুরি বিদ্যাপীঠ ফুটবল ময়দানে আমাদের পাল্টা সভা হবে।”
এদিন শুভেন্দু আরও বলেন, “৪১ জন শহিদ পরিবারের মধ্যে ৩০টি পরিবার আজকে ভারতীয় জনতা পার্টির মঞ্চে এসেছেন। তাঁরা স্মরণ করেছেন সেদিন এনডিএ তথা লালকৃষ্ণ আডবাণী, প্রয়াত সুষমা স্বরাজদের অবদান।”

প্রসঙ্গত, বৃহপতিবার নন্দীগ্রামে তৃণমূলের সভা হয়নি যে তা নয়। সেখানে গিয়েছিলেন রাজ্য সভাপতি সুব্রত বক্সি। কিন্তু শুভেন্দু সেটাকে মান্যতা দিলেন না। পর্যবেক্ষকদের মতে, শুভেন্দু বোঝাতে চাইলেন, লড়াইটা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর। তৃণমূলের অন্য নেতাদের তিনি ধর্তব্যের মধ্যে আনছেন না।”
ফলে ৮ জানুয়ারি হলদি নদীর পাড়ে সূর্য ডোবার আগেই ১৮ ও ১৯-এর সভা ও পাল্টা সভার উত্তাপ শুরু হয়ে গেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here