দেশের সময় ওয়েবডেস্কঃ মণীশ শুক্ল খুন হওয়ার পর বিজেপি নেতারাই প্রথমে বলতে শুরু করেছিলেন যে তাঁকে পিস্তল দিয়ে গুলি করা হয়নি। স্বয়ংক্রিয় রাইফেল থেকে বার্স্ট ফায়ার করা হয়েছে। ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং বলেছিলেন কম করে ১২ রাউন্ড গুলি করা হয়েছে মণীশকে।

বিজেপির সেই অনুমান সম্ভবত ভ্রান্ত নয়। টিটাগড় শুটআউটের ঘটনায় ব্যবহৃত কারবাইন আজ উদ্ধার করল পুলিশ। ওই কারবাইন দিয়েই আততায়ী গুলি চালিয়েছিল বলে পুলিশের একটি সূত্রে খবর।

কারবাইন অ্যাসলে কী ?

কারবাইন হল একটি স্বয়ংক্রিয় আকারে লম্বা আগ্নেয়াস্ত্র। সাধারণ রাইফেল বা মাস্কেটের থেকে যার ব্যারেল ছোট। বেশির ভাগ কারবাইনই হল স্বয়ংক্রিয় বড় রাইফেলের ছোট সংস্করণ। তবে বড় রাইফেলে যে কার্তুজ ব্যবহার করা হয়, তা এতেও ব্যবহার করা হয়।

উদ্ধার হয়েছে খুনের ঘটনায় ব্যবহৃত বাইকও

টিটাগড়ের বিজেপি নেতাকে খুন করার সময়ে একাধিক মোটরবাইকে চেপে এসেছিল আততায়ীরা। তার মধ্যে একটি বাইক বৃহস্পতিবার সোদপুর রেল লাইনের ধার থেকে উদ্ধার করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছিল, আততায়ীরা ব্যারাকপুর চার নম্বর ওয়ার্ডের একটি নির্মীয়মাণ বহুতলের দোতলার ফ্ল্যাটে এক মাস ধরে ছিল। সেখানে তাদের থাকার ব্যবস্থা করেছিল সুবোধ যাদব নামে এক ব্যক্তি। বুধবার সুবোধকে গ্রেফতার করেছিল পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করে এদিন বাইকটি উদ্ধার করা হয়েছে।

পুলিশ সূত্রের খবর, বৃহস্পতিবার আরও একজনকে আটক করেছে সিআইডি। যদিও তার নাম গোপন রেখেছেন তদন্তকারী অফিসাররা।

টিটাগড়ে শ্যুট আউটের ১২ ঘন্টার মধ্যেই প্রথমে খুররমকে তার বাড়ি থেকে আটক করে পুলিশ। খুররম স্থানীয় ব্যবসায়ী ও এলাকার প্রয়াত সিপিএম নেতার ছেলে। খুররমের বাবাও খুন হয়েছিলেন। সেই ঘটনায় মণীশের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। খুররমের পাশাপাশি আটক করা হয়েছিল শার্প শ্যুটার গুলাব শেখকে। তারপর নাজির খান নামে আরও এক সন্দেহভাজনকে বুধবার ভোররাতে গ্রেফতার করে সিআইডি। রাতভর জেরার পর তাকে গ্রেফতার করে সিআইডি।

সিআইডি সূত্রে খবর, ব্যারাকপুরের বিজেপি নেতাকে খুন করার আগে এলাকায় রেকি করেছিল এই নাজির। এছাড়াও যারা গুলি চালিয়েছিল সেই শ্যুটারদের সঙ্গেও যোগাযোগ ছিল তার। তবে নাজির নিজে গুলি চালিয়েছিল কিনা তা এখনও স্পষ্ট নয়।

তবে প্রাথমিক ভাবে ওই দুই জনকে গ্রেফতার করে তাদের জেরা করা শুরু করতেই ক্রমশ রহস্য ফাঁস হতে শুরু করে। সিআইডি কর্তারা আশাবাদী যে দু-একদিনের মধ্যে গোটা খুনের ঘটনার কিনারা করে ফেলবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here