দেশের সময় ওয়েবডেস্ক: বৃহস্পতিবার মণিপুরের চান্ডেল জেলায় জঙ্গিরা ওত পেতে আক্রমণ করে অসম রাইফেলসের একটি টহলদার দলকে। অসম রাইফেলসের তিন জওয়ান নিহত হন। আহত হন আরও পাঁচ জওয়ান। জঙ্গিরা নিষিদ্ধ পিপলস লিবারেশন আর্মির সদস্য বলে সন্দেহ করা হচ্ছে।

বৃহস্পতিবার মায়ানমার সীমান্তের কাছে মণিপুরের চান্দেল জেলায় প্রথমে আইইডি বিস্ফোরণ করায় সন্ত্রাসবাদীরা। এরপর বাহিনীকে লক্ষ করে চালাতে থাকে এলোপাথাড়ি গুলি। পালটা গুলি ছোড়েন জওয়ানরাও। দু পক্ষের মধ্যে তীব্র গুলিবিনিময় হয়। গুলিবিদ্ধ হয়ে প্রাণ যায় অসম রাইফেলসের অন্তত তিন জওয়ানের। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পেয়েই ইম্ফল থেকে ১০০ কিমি দূরে ঘটনাস্থলে গিয়েছে বিরাট বাহিনী। স্থানীয় কোনও সন্ত্রাসবাদী সংগঠনই এই হামলা চালিয়েছে বলে মনে করা হচ্ছে। এখনও পর্যন্ত ঘটনার দায় স্বীকার করেনি কোনও সন্ত্রাসবাদী সংগঠন।

২০১৫ সালে চান্ডেলে জঙ্গি হানায় ১৮ জন সেনা নিহত হয়েছিলেন। সাম্প্রতিক কালে একইসঙ্গে অতজন সেনা জঙ্গিদের হাতে মারা যাননি। এনএসসিএন (কে) এবং ইউএনএলএফ নামে দু’টি জঙ্গি গোষ্ঠী ওই আক্রমণের দায়িত্ব স্বীকার করে। এরপরে ভারতীয় বায়ুসেনার এমআই ১৭ হেলিকপ্টার জঙ্গিদের দু’টি শিবির গুঁড়িয়ে দেয়। দুই শিবিরে অন্তত দেড়শ জন জঙ্গি ছিল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here