২০২১ সালে প্রথমবারের জন্য সূর্যের স্থান পরিবর্তন হতে চলেছে। ১৪ জানুয়ারি প্রায় সকাল ৮টা নাগাদ সূর্য মকর রাশিতে প্রবেশ করবে। এই ঘটনাকেই মকর সংক্রান্তি বলা হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে এই বছরের মকর সংক্রান্তি  বিশেষ হতে চলেছে। ধনযোগ রয়েছে ধনু ও সিংহ রাশির জাতক জাতিকাদের। জেনে নিন মকর সংক্রান্তি কোন কোন রাশির জন্য হতে চলেছে শুভ।

মেষ রাশি – সূর্যের গোচর মেষ রাশির জন্য শুভ হবে। কাজে আসবে সফলতা। যাঁরা চাকরি বদলাতে চাইছেন তাঁদের জন্যও সময়টা ভাল। তবে পিতা বা পিতৃসম কারও সঙ্গে মতভেদ হতে পারে।

বৃষ রাশি – জীবনে মিশ্র প্রভাব পড়বে। মায়ের স্বাস্থ্যের অবনতি হতে পারে। প্রেমের সম্পর্কে দেখা দিতে পারে বিবাদ। নিজেকে শান্ত রেখে সমস্ত পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করুন। কর্ম সংক্রান্ত ভ্রমণ আপনার জন্য লাভজনক হবে। আর্থিক লাভ হবে। তবে খরচ বাড়তে পারে। সঞ্চয়ের জন্য কোনও স্কিমে বিনিয়োগ করতে পারেন।

মিথুন রাশি – চাকরি ও ব্যবসায় সফলতার জন্য আগের চেয়ে বেশি পরিশ্রম করতে হবে। নতুন চাকরির সন্ধান শুরু করতে পারেন। আর্থিক টান থাকতে পারে। খরচ নিয়ন্ত্রণ করুন। স্বভাবে বিরক্তি আসতে পারে। কোনও কোনও ক্ষেত্রে অনিচ্ছাকৃতভাবে অন্যকে দুঃখ দিতে পারেন। বিবাহিতদের শ্বশুরবাড়ির সঙ্গে বিবাদ হতে পারে।

কর্কট রাশি – জীবনে সমস্যা বৃদ্ধির আশঙ্কা। সিঙ্গলদের প্রিয় মানুষের সঙ্গে কথাবার্তায় বাধা। সম্পর্ক ও বিয়ের আলোচনায় মুশকিল দেখা দিতে পারে। বাড়তে পারে খরচ। এই সময় ব্যবসা সংক্রান্ত ভ্রমণে যেতে হতে পারে। পারিবরিক কোনও সদস্যের সঙ্গে আইনি বিবাদে জড়িয়ে খরচ বাড়তে পারে। যদিও কর্মক্ষেত্রে বড় পদ প্রাপ্তির সম্ভাবনা।

সিংহ রাশি – ধনযোগ হতে পারে। সরকারি বা প্রতিযোগিতা মূলক পরীক্ষার জন্য যারা প্রস্তুতি নিচ্ছেন তাঁরা পরিশ্রমের মাধ্যমে ভাল ফল পাবেন। যাঁরা চাকরি বদলাতে চান তাঁদের জন্যও সময়টা ভাল। চাকরিতে উন্নতির সম্ভাবনা। ব্যবসায়ীদের ভাগ্য সঙ্গে থাকবে। এছাড়াও আপনার মধ্যে নিজেকে সুস্থ রাখার চেষ্টা দেখা যাবে।

কন্যা রাশি – এই সময় অশুভ ফল পেতে পারেন কন্যা রাশির জাতক জাতিকারা। যাত্রা এড়িয়ে যান। চাপ ও ক্লান্তির পাশাপাশি আর্থিক ক্ষতিরও আশঙ্কা। চাকরি ও ভবিষ্যত নিয়ে উতকণ্ঠায় থাকতে পারেন। সন্তানের স্বাস্থ্য নিয়েও দুশ্চিন্তা বাড়বে। তবে এই সময় আপনার জীবনসঙ্গীর হঠাৎ কোনও লাভ বা পুরস্কার প্রাপ্তি হতে পারে। 

তুলা রাশি – মায়ের স্বাস্থ্যের অবনতির আশঙ্কা। তবে আর্থিক অবস্থা কিছুটা ভাল থাকবে। গৃহে অতিথি সমাগমের সম্ভাবনা। কারও কারও জমি কেনাবেচায় ধনপ্রাপ্তি হতে পারে। স্বাস্থ্যের বিষয়ে সতর্ক হোন। 

বৃশ্চিক রাশি – ভাগ্য সঙ্গে থাকবে। প্রচেষ্টা সফল হবে। শত্রুরা সক্রিয় হবে, তবে আপনি সচেতন থেকে তাদের পরাস্ত করবেন। ছোট দূরত্ব ভ্রমণ করা লাভদায়ক হবে। এই সময় আপনজন, আত্মীয় পরিজন ও সহকর্মীদের সহযোগিতা পাবেন।

ধনু রাশি – ধনযোগের নির্মাণ। শুভ ফল পাবেন। তবে খরচ বাড়তে পারে। স্বল্পমেয়াদী স্কিমে বিনিয়োগ আপনার পক্ষে লাভদায়ক হবে এবং আপনার আয় বাড়বে। 

মকর রাশি – স্বাস্থ্য সংক্রান্ত কিছু সমস্যা দেখা দিতে পারে। কর্মক্ষেত্রেও চ্যালেঞ্জের সম্মুখীন হতে পারেন। কেউ কেউ চাকরি পরিবর্তনের কঠিন সিদ্ধান্তও নিতে পারেন। তবে ব্যবসায়ীদের জন্য সময়টা শুভ, তাঁরা হঠাৎ লাভের মুখ দেখতে পারেন। যে সমস্ত শিক্ষার্থীরা নতুন কোনও বিষয়ে পড়াশনা শুরু করতে চান, তাঁদের জন্য সময়টা ভাল। 

কুম্ভ রাশি – এই সময় আপনি ও আপনার সঙ্গী বড় কোনও চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারেন। ব্যবসায়ীরা বড় বিনিয়োগ এড়িয়ে চলুন, কারণ আর্থিক ক্ষতির আশঙ্কা রয়েছে। কোনওরকম আইন লঙ্ঘন করবেন না। শিক্ষার্থীরা এই সময় মনোযোগে খামতি অনুভব করতে পারেন। 

মীন রাশি – শুভ ফল পাবেন এই রাশির জাতক জাতিকারা। আগের সমস্ত অসম্পূর্ণ কাজ শেষ হবে। কর্মক্ষেত্রে পদন্নোতির যোগ। আয়ও বৃদ্ধি পেতে পারে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here