https://www.facebook.com/MamataBanerjeeOfficial/videos/684368768896584/

দেশের সময় ওয়েবডেস্ক: বিধ্বংসী অগ্নিকাণ্ডে পুড়ে ছারখার বাগবাজার এলাকা পরিদর্শন করতে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল, বুধবার সন্ধেয় আচমকা আগুনে পুড়ে ছাই হয়ে যায় শতাধিক ঝুপড়ি। একের পর এক গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হতে থাকে। আগুন লেগে যায় সারদা মায়ের বাড়ির উদ্বোধন কার্যালয়েও। রাত দশটা নাগাদ আগুন আয়ত্তে এলেও, ক্ষয়ক্ষতি যে লাগামছাড়া সে কথা অনস্বীকার্য। আজ, বৃহস্পতিবার বেলা বারোটা নাগাদ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি খতিয়ে দেখলেন মুখ্যমন্ত্রী।


মুখ্যমন্ত্রী বলেন, “কাল যতক্ষণ আগুন না নিভেছে, ততক্ষণ আমি এলাকায় যোগাযোগ রেখেছিলাম। আগুন নেভার পরেই প্রশাসকরা এলাকা ছেড়েছেন ও আমি আমার অন্য কাজ করতে গেছি। দমকল বাহিনী, বিপর্যয় মোকাবিলা, পুলিশ, স্বেচ্ছাসেবক– সকলে মিলে কাজ করেছেন কাল। আগুন নেভানোর পরে আমাদের কাজ ছিল আপনাদের কোনও একটা জায়গায় ঠিক করে থাকা-খাওয়ার বন্দোবস্ত করার। আমরা সেটাও করেছি। আজ-কাল গোটা এলাকা পরিষ্কার হবে। তার পরে কলকাতা পুরসভা সব আগের মতো করে দেবে। চিন্তার কারণ নেই।”

তিনি পুলিশ ও প্রশাসনকে নির্দেশ দেন, ক্ষতিগ্রস্ত সমস্ত পরিবারে চাল, ডাল, আলু, দুধ, বিস্কুট পর্যাপ্ত পরিমাণে পৌঁছে দিতে। সেই সঙ্গে শাড়ি, শার্টপ্যান্ট, চাদর, কম্বল– এসবও যেন পৌঁছে দেওয়া হয়। তাঁর কথায়, “আপনাপরা নিশ্চিন্তে থাকুন, আমি মেয়রের ওপর, পুলিশের ওপর দায়িত্ব দিয়ে যাচ্ছি, সবটা করে দেবে। ভয় পাওয়ার কোনও কারণ নেই। আমরা আছি।”
ভিড়ের মধ্যে থেকে প্রশ্ন ওঠে, ‘দিদি রান্না করব কীসে?’ মুখ্যমন্ত্রী জানান, “যতক্ষণ সব না হচ্ছে আমরাই খাওয়াব। তার আগে অবধি সবাই উইমেন্স কলেজে থাকুন, কলেজটা নোংরা করবেন না।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here