দেশের সময় ওয়েবডেস্কঃ আচমকাই হুড়মুড় করে ভেঙে পড়ল ভুবনেশ্বর বিমানবন্দরের একাংশ। শুক্রবার রাত ১১টা নাগাদ বিজু পট্টনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরের ১ ও ২ নম্বর টার্মিনালের সংযোগকারী নির্মীয়মাণ ছাদটি ভেঙে পড়ে। এই ঘটনায় একজন মারা গেছেন। গুরুতর আহত একজনের চিকিৎসা চলছে স্থানীয় হাসপাতালে।


শুক্রবার রাতে আচমকাই ভুবনেশ্বর বিমানবন্দরে পড়ে যায় হুড়োহুড়ি। এক নম্বর টার্মিনাল এবং দু’নম্বর টার্মিনাল সংযুক্তকারী নির্মীয়মাণ ছাদটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। দুর্ঘটনার খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে পৌঁছায় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, দমকল বাহিনী সহ উদ্ধারকারী দল। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধারকাজ। তবে ততক্ষণে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে মৃত্যু হয় এক নির্মাণকর্মীর। অন্তর্যামী গুরু নামে ওই ব্যক্তি নির্মাণ কাজের জন্য যুক্ত ছিলেন। এই দুর্ঘটনায় আরেকজন শ্রমিক গুরুতর জখম হয়েছেন। তিনি ভুবনেশ্বরের এক হাসপাতালে ভর্তি রয়েছেন।


কী কারণে ভুবনেশ্বর বিমানবন্দরের নির্মীয়মাণ অংশটি ভেঙে পড়ল, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। জানা গেছে ২৫ জন শ্রমিক সেখানে কাজ করছিলেন। বরাত নিয়ে যে সংস্থা এই কাজ করছিল, তাদের সঙ্গে কথা বলা হচ্ছে। আপাতত ওই এলাকাটি ঘিরে রাখা হয়েছে। নিরাপত্তার স্বার্থে কাউকে দুর্ঘটনাগ্রস্ত এলাকার দিকে যেতে দেওয়া হচ্ছে না। বিমান চলাচল সামান্য ব্যাহত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here