সেই বিশ্বকাপের পর থেকে আর ২২ গজে মুখোমুখি হয়নি ভারত-পাকিস্তান। শুক্রবার বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় পরিষ্কার করে দিলেন, দুবাইতেই পরবর্তী এশিয়া কাপের আসর বসতে চলেছে। সঙ্গে তিনি এ-ও বললেন, ভারত এবং পাকিস্তান দুই দলই সেখানে খেলবে।

সেপ্টেম্বরে পাকিস্তানই এই টুর্নামেন্ট আয়োজন করতে চাইছিল নিজেদের দেশে। কিন্তু বিসিসিআই-এর তরফে বলে দেওয়া হয়েছে যে, নিরাপত্তার কারণবশত ভারতীয় দল পড়শি দেশ পাকিস্তানে যেতে পারবে না। আর সেই কারণেই জাঁকজমকপূর্ণ এই ইভেন্টের স্থান বদলে দুবাই করে দেওয়া হয়েছে।

আগামী ৩ মার্চ দুবাইতে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) মিটিং। আর সেখানে উড়ে যাওয়ার আগে ইডেন গার্ডেন্সে দাঁড়িয়ে সাংবাদিকদের উদ্দেশ্যে সৌরভ বলেন, ‘এশিয়া কাপ দুবাইতে’অনুষ্ঠিত হবে। ভারত এবং পাকিস্তান দুই দলই সেখানে অংশ নেবে।’
তবে এর আগে বোর্ডের তরফে বলা হয়েছিল, পাকিস্তান যদি এই টুর্নামেন্টের আয়োজন করতে চায়, তাহলে ভারতের কোনও অসুবিধা নেই। তবে একটি নিরপেক্ষ স্থানে এই টুর্নামেন্ট আয়োজনের কথাও বলা হয়েছিল বিসিসিআই-এর তরফে।


সেই ২০১২-১৩ সালের পর থেকে দুই দেশের মধ্যে কোনও সিরিজ খেলা হয়নি। সে বার লিমিটেড ওভারের ম্যাচ খেলার জন্যই ভারতে এসেছিল পাকিস্তান। সাম্প্রতিক অতীতে ভারত-পাকিস্তানের মধ্যে রাজনৈতিক দন্দ্বের কারণে বড়সড় কোনও আইসিসির ইভেন্ট ছাড়া আর সে ভাবে ম্যাচ খেলেনি দুই দল।
এই ঘোষাণার পরই হরমনপ্রীত কউরের নেতৃত্বাধীন ভারতীয় মহিলা ক্রিকেট দলকে টি-২০ বিশ্বকাপে খুবই ভালো পারফরম্যান্সের জন্য শুভেচ্ছা বার্তা জানিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।
এমনই সময়ে ভারতীয় পুরুষ দলের নিউ জিল্যান্ডের কাছে প্রথম টেস্ট হারের ব্যখ্যায় মহারাজ বলে ওঠেন, ‘ভারতীয় দল বার বার ফিরে এসেছে। আমি নিশ্চিত আবার তারা ফিরবে। এখনও একটা টেস্ট বাকি আছে।’
তবে কর্নাটকের বিরুদ্ধে সেমিফাইনালে বাংলার খেলা নিয়ে কোনও মন্তব্য করতে চাননি সৌরভ। তাঁর কথায়, ‘দুটো আলাদা আলাদা প্রজন্ম। যে ভালো খেলবে সে জিতবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here