দেশের সময় : ভারতের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, সহ বাংলার মুখ্যমন্ত্রীর জন্য উপহার হিসেবে হাড়িভাঙ্গা আম পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে দু’দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে বলেই মনে করছেন ভারত-বাংলাদেশের ব্যবসায়ী মহল৷ দেখুন ভিডিও:

বনগাঁ পেট্রাপোল সীমান্ত দিয়ে রবিবার দুপুরে এ দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য ২ হাজার ৬০০ কিলোগ্রাম হাড়িভাঙ্গা আম পাঠান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুই দেশের কর্তাদের উপস্থিতিতে ভারতের উদ্দেশ্যে ২৬০ কার্টুন হাড়িভাঙ্গা আম ভারতের হাতে তুলে দেয় বাংলাদেশের আধিকারিকরা । দুই দেশের আধিকারিকদের মত ভারত বাংলাদেশের মধ্যে সু সম্পর্ক স্থাপনের জন্য এই আম পাঠিয়েছে বাংলাদেশের তরফ থেকে । আগামীতে ভারত এবং বাংলাদেশের সম্পর্ক আরো দৃঢ় হবে বলে তাঁদের ধারনা ।

পেট্রাপোল সীমান্তের স্টাফ এন্ড ক্লিয়ারিং এজেন্ট-এর সম্পাদক কার্তিক চক্রবর্তী বলেন, বাংলাদেশের রংপুরের হাড়িভাঙা আম অতি উৎকষ্ট মানের। এতে ভারত-বাংলাদেশের দু’দেশের সম্পর্ক আরও মজবুত ও সুন্দর হবে। এই সৌজন্য মূলক আদানপ্রদানের মাধ্যমে বাণিজ্যিক সম্পর্কও আরও সুদৃঢ় হবে।

বাংলাদেশের ডেপুটি কমিশনার অনুপম চাতমা এবং ভারতের কাস্টমস আধিকারিক অনীত জৈনের। অনীত জৈনের কথায় , করোনা পরিস্থিতিতে কোভিডের তিক্ততা মিটিয়ে দেবে এ আমের মিষ্টি স্বাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here