দেশের সময় ওয়েবডেস্কঃ ভরা বসন্তেও মুষলধারে বৃষ্টি নামল কলকাতা সহ দক্ষিণ বঙ্গে। মঙ্গলবার বিকেল থেকেই আকাশ কালো করে বৃষ্টি আসে শহরজুড়ে। আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী বাতাসের সংঘাতেই এই অকাল বর্ষণ।
হাওয়া অফিস আগেই পূর্বাভাস দিয়েছিল, এই সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যজুড়ে। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির আশঙ্কা ছিল। কিন্তু তার আগেই প্রবল বর্ষণের সাক্ষী থাকল তিলোত্তমা থেকে সীমান্ত শহর বনগাঁও৷ মঙ্গলবার বিকেল হতে না হতেই আকাশের মুখ ভার। বজ্রগর্ভ মেঘের আনাগোনা শুরু হয় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আকাশে।

সন্ধে নামার আগেই শুরু হয় মুষলধারে বৃষ্টি। কলকাতায় একাধিক জায়গায় শিলাবৃষ্টিও হয়। এছাড়া দক্ষিণবঙ্গের একাধিক জায়গা থেকেও শিলাবৃষ্টির খবর মেলে। যেখানে শিলাবৃষ্টি হয়নি, সেখানে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হয়েছে বলে হাওয়া অফিস সূত্রে খবর।

পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হাওয়ার সংঘাতেই বৃষ্টি হচ্ছে রাজ্যজুড়ে। তেমনই ইঙ্গিত দিয়েছে আবহাওয়া দপ্তর।এদিকে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টিপাত হচ্ছে মুষলধারে। মঙ্গলবার থেকেই বৃষ্টি শুরু হয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার সহ উত্তরবঙ্গের পাঁচ জেলায়। টানা ২ দিন, বুধ ও বৃহস্পতিবার উত্তরবঙ্গে বৃষ্টি চলবে।

দক্ষিণবঙ্গেও ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত গোটা রাজ্যে চলবে বৃষ্টি। তারপর ধীরে ধীরে উন্নতি হবে আবহাওয়ার। এদিন সন্ধ্যায় ঝোড়ো হাওয়ায় বনগাঁ শহরের বেশ কিছু বৈদ্যুতিক খুঁটি থেকে তার ছিঁড়ে পড়ায় দীর্ঘক্ষণ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায় গোটা মহকুমা৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here