দেশের সময় ওয়েবডেস্কঃ বিজেপির রাজ্য সভাপতির পদ থেকে দিলীপ ঘোষকে সরিয়ে দিলেন মোদী-শাহ।সোমবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার তত্ত্বাবধানেই বিরাট রদবদল ঘটল।

দিলীপের পরিবর্তে নতুন রাজ্য সভাপতি হলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার।
বাংলায় ভোট বিপর্যয় হতেই দিলীপের বিরুদ্ধে দলের মধ্যে থেকে আঙুল উঠেছিল। ব্যর্থতার দায় সরাসরি দিলীপ ঘোষের উপর চাপিয়েছিলেন অনেকেই। সূত্রের মতে, নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে বাবুল সুপ্রিয়ও পষ্টাপষ্টি জানিয়েছিলেন, রাজ্য সভাপতি পদ থেকে দিলীপকে সরানো হোক। বরং বিরোধী দলনেতা ও রাজ্য সভাপতি দুটি পদের দায়িত্বই শুভেন্দু অধিকারীকে দেওয়া হোক।

বিজেপিতে এক ব্যক্তি দুই পদের ব্যবস্থা নেই। তবে বিজেপির শীর্ষ সূত্রে বলা হচ্ছিল, এমন কাউকে রাজ্য সভাপতি করা হবে যাঁর রাজনৈতিক ওজন শুভেন্দুর তুলনায় কম। অর্থাৎ যিনি শুভেন্দুর সঙ্গে তালমিল রেখেই কাজ করবেন।

উল্লেখ্য দিলীপ ঘোষের সভাপতিত্বের মেয়াদ ছিল  ২০২৩ সাল পর্যন্ত। কিন্তু দিন  কয়েক ধরেই কানাঘুষো চলছিল দিলীপ ঘোষের পরিবর্তে নতুন রাজ্য সভাপতি পদে বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে রাজ্য সভাপতির দায়িত্ব দেওয়া হতে পারে। তবে দিলীপ ঘোষ দিল্লিতে সাংবাদিক বৈঠক করে তা অস্বীকারও করেন। বিজেপি সূত্রে জানা গিয়েছিল, বিজেপির কেন্দ্রীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা সরাসরি দিলীপ ঘোষকে নতুন সভাপতি পদে নতুন নিয়ে নাম জানতে চেয়েছিলেন। আর সেখানেই সুকান্ত মজুমদারের নাম প্রস্তাব করেছিলেন দিলীপ ঘোষ। এর মাত্র ক’দিন পরেই কেন্দ্রীয় বিজেপির এই ঘোষণা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here