দেশের সময় ওয়েবডেস্কঃ

দেশের সময় ওয়েবডেস্কঃ লোকাল ট্রেন চালু নিয়ে বৈঠকের আগেই রাজ্যকে চিঠি পূর্ব রেলের। স্বাস্থ্য বিধি মেনে ট্রেন চালাতে কোনও আপত্তি নেই। চিঠিতে জানিয়ে দিল পূর্ব রেল।

রাজ্যের লোকাল ট্রেন পরিষেবা শুরু করা নিয়ে আজ নবান্নে বৈঠকে বসতে চলেছে রেল ও রাজ্য। সম্ভবত বিকেল ৫টা নাগাদ হতে চলেছে এই বৈঠক। তার আগেই রাজ্যকে চিঠি দিল পূর্ব রেল। সেখানে অনুরোধ করা হয়েছে, বৈঠকে রাজ্য পুলিশের ডিজি-সহ অন্যান্য পুলিশ প্রতিনিধিরাও যেন উপস্থিত থাকেন। স্বাস্থ্যবিধি মেনে লোকাল ট্রেন চালাতে প্রস্তুত রেল মন্ত্রক। 

কয়েকদিন আগেই হাওড়া স্টেশনে রেলকর্মীদের জন্য বিশেষ ট্রেনে উঠতে যান সাধারণ কয়েকজন যাত্রী। পরে তাদের বাধা দেওয়া হয় রেল পুলিশের তরফে। সেখানেই শুরু হয় বিক্ষোভ। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করা হয় বলে অভিযোগ করেন অনেকে। এমনটি মহিলাদের গায়েও হাত তোলা হয় বলে অভিযোগ করা হয়। এই ঘটনার পরেই নড়েচড়ে বসে রাজ্য। ঘটনার নিন্দা করে চিঠি পাঠানো হয় রেলকেও। 

অন্যদিকে, লোকাল ট্রেন চালুর দাবিতে এদিন সকাল থেকে অবরোধ শুরু হয় বৈদ্যবাটি স্টেশনে। সাধারণ যাত্রীদের জন্য ট্রেনের দাবিতে সকাল ৮টা ১৫ নাগাদ অবরোধ শুরু করেন যাত্রীরা। পরে বিক্ষুব্ধ যাত্রীরা জিটি রোডও অবরোধ করে। ফলে চরম অসুবিধার মধ্যে পড়েন জিটি রোডে নিত্যযাত্রীরা।

বিক্ষোভকারীদের দাবি অবিলম্বে ট্রেন চালু করতে হবে ও টিকিট কাউন্টার খুলতে হবে। জিটি রোডে যান চলাচল বন্ধ হয়ে পরে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রচুর রেলপুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। আসে শ্রীরামপুর থানার পুলিশও। কয়েকদিন আগেও হুগলির একাধিক স্টেশনে বিক্ষোভ হয়েছে। প্রসঙ্গত, লকডাউনের পর থেকে বন্ধ রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। আনলকের পরে বাংলাতে লোকাল ট্রেন চালু হয়নি। ফলে প্রতিদিন হয়রানির শিকার হতে হচ্ছে বলে অভিযোগ নিত্যযাত্রীদের। ফলে লোকাল ট্রেন চালু হবে কিনা, এখন এই বৈঠকের দিকেই নজর রয়েছে সকলের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here