দেশের সময় ওয়েবডেস্কঃ ১৫ই জুলাই পর্যন্ত রাজ্যের কোভিড বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হল। তবে বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে ঘোষণা করেছেন সরকারি বেসরকারি বাস, অটো, টোটো ইত্যাদি যানবাহন চলবে।

রাজ্যে চলতি বিধিনিষেধের মেয়াদ শেষ হচ্ছে ৩০ জুন। তারপর ১ জুলাই থেকে বিধিনিষেধ একেবারে তুলে নিচ্ছে না সরকার। তবে বাস অটোর মতো যানবাহনে ছাড় দেওয়া হচ্ছে এবার। মুখ্যমন্ত্রী বলেছেন ৫০ শতাংশ যাত্রী নিয়ে সরকারি বেসরকারি বাস চলবে আগামী ১ জুলাই থেকে। তবে ট্রেন চালানো হবে না এখনই। মুখ্যমন্ত্রীর কথায়, ‘এখনও ট্রেন চালানোর মতো পরিস্থিতি আসেনি।’

সকাল ১১টা থেকে ৬টা পর্যন্ত খোলা থাকবে বিউটি পার্লার এবং সেলুন। এছাড়াও দোকানপাট খোলা রাখা যাবে ১১টা থেকে ৮টা পর্যন্ত। সবজি বাজার মাছের বাজার খোলা থাকবে সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত।

বেসরকারি ও কর্পোরেট অফিসে কর্মচারীর সংখ্যা ২৫ শতাংশ থেকে বাড়িয়ে ৫০ শতাংশ করা হয়েছে। সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত অফিস খোলা থাকবে।

ব্যাঙ্ক খোলা থাকছে সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত। বিয়েবাড়িতে ৫০ জন অতিথির অনুমতি দেওয়া হচ্ছে।এদিন মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। সুস্থতার হার ৯৭.৩৬ শতাংশ। আর সংক্রমণের হার নেমে এসেছে ৩.৩ শতাংশে।

কিন্তু তবু এখনও যাঁরা কোভিড বিধিনিষেধ মানছেন না, মাস্ক পরছেন না, এদিন তাঁদের উদ্দেশেও কড়া বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী।তিনি বলেছেন, অনেকেই সামাজিক দূরত্ববিধি মানছেন না। এক একটি রাজনৈতিক দল যেখানে ইচ্ছা যখন তখন ঢুকে পড়ছে। কোভিড বিধি না মানলে বিপর্যয় মোকাবিলা আইনে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here