দেশের সময় ওয়েবডেস্কঃপুরমন্ত্রী ফিরহাদ হাকিমের মেয়েকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সূত্রের খবর, ব্যাঙ্ক অ্যাকাউন্টে লেনদেনের অসঙ্গতির অভিযোগ আনা হয়েছে পুরমন্ত্রীর বড় মেয়ে প্রিয়দর্শিনী হাকিমের বিরুদ্ধে। জানা গিয়েছে, তাঁর বাড়িতে গিয়েই নোটিশ দিয়ে আসা হয়েছে।

কয়লা পাচার কাণ্ডে তদন্তের জন্য রবিবার যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকে নোটিস দিয়েছে সিবিআই। জানা গিয়েছে তার ঠিক আগেই, বিদেশে টাকা চালান ও অসঙ্গতিপূর্ণ লেনদেনের জন্য রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম (ববি)-এর বড় মেয়ে প্রিয়দর্শিনীকে তলব করেছে ইডি।
প্রিয়দর্শিনী সিইএসসির জনসংযোগ বিভাগে বড় পদে রয়েছেন। ইডি সূত্রে জানা গেছে মন্ত্রীর জামাই অর্থাত্‍ প্রিয়দর্শিনীর স্বামী ইয়াসির হায়দার তদন্তকারীদের আতস কাচের নীচে রয়েছে। ইয়াসিরের বারবার বিদেশ যাত্রার মাধ্যমেই টাকা পাচার হয়েছে বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে প্রিয়দর্শিনীর ব্যাঙ্ক অ্যাকাউন্টেও নজরে রয়েছে গোয়েন্দাদের। তাতে বেশকিছু সঙ্গতিহীন লেনদেনের বিষয় রয়েছে বলে দাবি ইডি-র।

জানা গিয়েছে, চলতি সপ্তাহেই ববি-কন্যাকে হাজিরা দিতে বলা হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সির তরফে। যদিও ফিরহাদ হাকিম বলেছেন, এরকম কোনও নোটিসের ব্যাপারে তিনি কিছু জানেন না। ইডি সূত্রে জানা গেছে, গোটা প্রক্রিয়ায় এক বিদেশি অভিনেত্রীর যোগও উঠে এসেছে। তবে তাঁর পরিচয় সম্পর্কে এখনও স্পষ্ট করে কিছু জানা যায়নি।

গতকাল রুজিরা নারুলার পাশাপাশি তাঁর বোন তথা অভিষেকের শ্যালিকাকেও মুকুন্দপুরের ফ্ল্যাটে গিয়ে নোটিস দিয়ে এসেছে সিবিআই।সূত্রের খবর, তার আগেই ববি হাকিমের বাড়িতে গিয়ে এই নোটিস দিয়ে এসেছে ইডি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here