দেশের সময় ওয়েবডেস্কঃ শুভেন্দু অধিকারীকে যে অমিত শাহ আলাদা গুরুত্ব দিচ্ছেন তা আগেই বোঝা গিয়েছিল। মেদিনীপুর, ঠাকুরনগর থেকে কলকাতায় ফেরার চপারে তাঁকে তুলে নিয়েছিলেন শাহ। প্রথম দুই দফা ভোটের প্রার্থী তালিকা ঘোষণার আগে সেই শুভেন্দুর সঙ্গে আলাদা বৈঠকে বসতে চলেছেন অমিত শাহ।
গতকালই অমিত শাহের হঠাত্‍ ফোনে বিমানে দিল্লি গেছেন শুভেন্দু। আজ বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক রয়েছে। তার আগে শুভেন্দুর সঙ্গে আলাদা বৈঠক হবে শাহের। দ্বিতীয় দফায় ভোট হবে নন্দীগ্রাম কেন্দ্রে। মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করে দিয়েছেন, এবার তিনি নন্দীগ্রাম থেকে লড়বেন। বড় অঘটন না হলে এই সিদ্ধান্ত বদলাবে না। হতে পারে নন্দীগ্রাম ফাইনাল করার আগে শুভেন্দুর সঙ্গে বসে তাঁর মতামত শুনে নেবেন প্রাক্তন বিজেপি সভাপতি।

তিন দিন ধরে বঙ্গ বিজেপির নেতারা প্রার্থী নিয়ে বৈঠক করেন। প্রথম দিন জেলার নেতাদের সঙ্গে এবং পরের দুদিন রাজ্য নির্বচন কমিটি। ঘটনা হল এই দুই বৈঠকেই শুভেন্দুকে দেখা যায়নি। জেলা সভাপতি এবং পর্যবেক্ষকদের বৈঠকের দিন কৈলাস বিজয়বর্গীয় সহ একাধিক নেতা ফোন করেন শুভেন্দুকে। কিন্তু ফোন ধরেননি তিনি।


বুধবার পিংলার সভার আগে শাহের ফোন আসে শুভেন্দুর কাছে। বলা হয়, দিল্লি চলে আসতে। তারপর রাতে বিশেষ বিমানে দিলীপ ঘোষ, মুকুল রায়, শিবপ্রকাশ-সহ বিজেপি নেতাদের সঙ্গে দিল্লি যান শুভেন্দু।

দুদিন আগে দিলীপ ঘোষকে প্রশ্ন করা হয়েছিল, শুভেন্দু কি নন্দীগ্রামে লড়ছেন? জবাবে বিজেপি রাজ্য সভাপতি বলেছিলেন, ওঁর সঙ্গে আলাদা করে আমার কথা হয়নি। তবে নন্দীগ্রাম আসনে শুভেন্দু অধিকারীর নাম রয়েছে। ব্যাটল গ্রাউন্ড নন্দীগ্রামে বিজেপির সেনানী চূড়ান্ত করতে বিশেষ বৈঠক হবে শাহ-শুভেন্দুর। তারপরই তাতে সিলমোহর দেবে কেন্দ্রীয় নির্বাচন কমিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here