দেশের সময়: বিজেপি বনগাঁ, বাগদা,গাইঘাটা-সহআরও ১৩ আসনে প্রার্থী ঘোষণা করল বিজেপি। মঙ্গলবার সকালে এই তালিকা প্রকাশ করেছে গেরুয়া শিবির। সেখানে দেখা যাচ্ছে গাইঘাটায় প্রার্থী করা হয়েছে মতুয়া ঠাকুরবাড়ির সদস্য সুব্রত ঠাকুরকে। বাগদায় বিজেপি প্রার্থী করেছে তৃণমূল থেকে যাওয়া বিশ্বজিৎ দাসকে।

তাছাড়া পাহাড়ের আসনেও প্রার্থীর নাম ঘোষণা হয়েছে এদিন। কালিম্পংয়ে বিজেপি প্রার্থী শুভা প্রধান, দার্জিলিংয়ে নীরজ তামাং জিম্বা, কার্শিয়াংয়ে বিষ্ণুপ্রসাদ শর্মা, করণদিঘিতে সুভাষ সিংহ, ইটাহারে অমিত কুমার কুণ্ডু, বনগাঁ উত্তরে অশোক কীর্তনিয়া, বালুরঘাটে অর্থনীতিবিদ অশোক লাহিড়ী, রাসবিহারীতে সুব্রত সাহা, চৌরঙ্গীতে দেবব্রত মাঝি, বহরমপুরে সুব্রত মৈত্র, কাশীপুর-বেলগাছিয়ায় শিবাজী সিংহ রায়।

আগের দিন বিজেপি যে শতাধিক প্রার্থীর নাম ঘোষণা করেছিল তাতে দুটি আসনে বিপাকে পড়তে হয়েছিল গেরুয়া শিবিরকে। সেই দুটি কেন্দ্র হল চৌরঙ্গী এবং কাশীপুর-বেলগাছিয়া। চৌরঙ্গীতে প্রার্থী করা হয়েছিল প্রয়াত কংগ্রেস নেতা সোমেন মিত্রর স্ত্রী শিখা মিত্রকে এবং কাশীপুর-বেলগাছিয়ায় প্রার্থী করা হয়েছিল বিদায়ী তৃণমূল বিধায়ক মালা সাহার স্বামী তরুণ সাহাকে। শিখা সাফ জানিয়ে দেন তিনি যে দলে যোগ দেননি তাদের প্রার্থী হবেন কী করে। তরুণ সাহাও বলেন, তিনি তৃণমূলে রয়েছেন। এদিন সেই দুই কেন্দ্রে বিকল্প প্রার্থীর নাম ঘোষণা করল দিল্লি বিজেপি।

মিঠুন চক্রবর্তী কলকাতার ভোটার হওয়ায় তাঁকে প্রার্থী করা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। তবে এদিনের তালিকাতেও তার নাম নেই। যদিও এখনও ছটি আসনে প্রার্থী ঘোষণা বাকি রয়েছে বিজেপির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here