দেশের সময়, হাবরা: এলাকার উন্নয়নকে হাতিয়ার করেই আমি জিতছি। আমি সুখে, দু:খে সারাবছর হাবড়ার মানুষের পাশে থাকি। গোটা হাবড়া এলাকা জুড়ে সামগ্রিক উন্নয়নের পাশাপাশি করোনা ও ভয়াবহ আমফানে হাবড়ার মানুষের পাশে দাঁড়িয়েছি।’

বুধবার বিকালে হাবড়া পৌরসভার বেশ কয়েকটি ওয়ার্ডে গিয়ে বুথস্তরের কর্মীদেরকে নিয়ে এক সাংগঠনিক কর্মীসভায় এসে এই মন্তব্য করলেন হাবড়া বিধানসভার তৃণমূল কংগ্রেসের প্রার্থী তথা রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

এদিন তিনি বলেন, ‘বিজেপি একটি ফোড়ের দল। ওরা বিপদের দিনে মানুষের পাশে থাকে না। আর ভোট আসলেই দিল্লী থেকে নরেন্দ্র মোদী, অমিত শাহ, জে পি নাড্ডা ডেলি প্যাসেঞ্জারী শুরু করে দেন। হিন্দু ধর্মের ইজারাদার একা নরেন্দ্র মোদী নন। আমিও হিন্দু ধর্মের মানুষ। আমি সকালে স্নান করে ঠাকুরের পুজো দিয়ে বাড়ি থেকে বের হই। আমার কাছে মা কালী, মা দূর্গা, নারায়ন, শিবঠাকুরদের মতো রামও ভগবান।

ছোটবেলায় আমাকে আমার ঠাকুমা, দিদিমারা শিখিয়েছিলেন, শুদ্ধ না হয়ে ভগবানের নাম উচ্চারণ করতে নেই। জুতো পড়ে ভগবানের নাম উচ্চারণ করতে নেই। কিন্তু বিজেপির যা অবস্থা ওরা ভগবানকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করে রাস্তায় নামিয়ে এনেছে। সারাদিন কোন কাজ নেই, ছাইপাশ খেয়ে মাথায় ফেঁটি বেঁধে কপালে গেরুয়া টিপ ও পায়ে জুতো পড়ে বলছে জয় শ্রী রাম। এটা করা যায় না। শিবের সঙ্গে পার্বতী, লক্ষ্মীর সাথে নারায়ন আর রামের সঙ্গে সীতার নামও করতে হয়।’ এদিন তিনি আরও বলেন, ‘বিজেপির লোকেরা এতটাই নিরক্ষর যে, ওরা বলে রবীন্দ্রনাথের জন্মস্থান না কি শান্তিনিকেতনে।

স্বামী বিবেকানন্দের নামও জানে না। ওদের কাছ থেকে কি শিখবে এই বাংলার মানুষ? ওদের এইসবের জবাব এবার বাংলার মানুষ ভোট বাক্সে বুঝিয়ে দেবেন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here