দেশের সময়, ওয়েবডেস্কঃবিধানসভা নির্বাচনে নরেন্দ্র মোদী-অমিত শাহ যে তৃণমূলকে জবর লড়াইয়ের মুখে ফেলতে চাইছেন, রবিবাসরীয় দুপুরে তা সাদা কালোয় স্পষ্ট হয়ে গেল।
এদিন দুপুরে তৃতীয় ও চতুর্থ দফার ভোটে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে নয়াদিল্লির দীনদয়াল উপাধ্যায় মার্গ থেকে। দেখা গিয়েছে, সেই তালিকায় চমকের পর চমক।

একটা সময়ে বিজেপির মধ্যে আলোচনা ছিল মমতা বন্দ্যোপাধ্যায় ভবানীপুরে ফের প্রার্থী হলে, তাঁর বিরুদ্ধে বিজেপির হয়ে দাঁড়াবেন বাবুল সুপ্রিয়। মমতা ভবানীপুরে প্রার্থী হননি। হেঁয়ালি করে হোক বা কৌশলগত কারণে—তিনি জানিয়েছেন, টালিগঞ্জেও লড়তে পারেন। তবে আপাতত মন্ত্রী অরূপ বিশ্বাসকেই টালিগঞ্জে প্রার্থী করেছেন দিদি। সেই কেন্দ্রে কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়কে প্রার্থী করে দিল বিজেপি।

প্রকাশিত হল বিজেপি-র বাকি দফার প্রার্থী তালিকা। রবিবার দুপুরে বঙ্গ বিজেপি দফতর থেকে তালিকা প্রকাশিত হয়। রাজধানীতে বিজেপি-র সদর দফতরে পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটের বাকি প্রার্থীদের নাম ঠিক করতে এ দিন বৈঠকে বসেছিলে বিজেপির শীর্ষ নেতৃত্ব। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা উপস্থিত ছিলেন ওই বৈঠকে।

ডোমজুড়ে : প্রার্থী রাজীব বন্দ্যোপাধ্যায় সিঙ্গুরে : প্রার্থী রবীন্দ্রনাথ ভট্টাচার্য তারকেশ্বরে : প্রার্থী স্বপন দাশগুপ্ত দিনহাটার : প্রার্থী নিশীথ প্রামানিক টালিগঞ্জে : প্রার্থী বাবুল সুপ্রিয় চণ্ডীতলায় : প্রার্থী যশ দাশগুপ্ত
বেহালা পূর্বে : প্রার্থী পায়েল সরকার
কসবায় :প্রার্থী ডা. ইন্দ্রনীল খাঁ শ্যামপুরে : প্রার্থী তনুশ্রী চক্রবর্তী
চুঁচুড়ায় : প্রার্থী লকেট চট্টোপাধ্যায় সোনারপুর দক্ষিণে : প্রার্থী অঞ্জনা বসু
হাওড়া দক্ষিণে : প্রার্থী রন্তিদেব সেনগুপ্ত

শুধু তা নয়, হুগলির সাংসদ তথা বিজেপি মহিলা মোর্চার সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়কে প্রার্থী করা হল চুঁচুড়ায়। মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের প্রাক্তন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে প্রার্থী করা হয়েছে ডোমজুড়েই। রাজীব ডোমজুড়ের বিধায়ক ছিলেন। অনেকে আন্দাজ করেছিলেন, যেহেতু সেখানে সংখ্যালঘু ভোট উল্লেখযোগ্য সংখ্যায় রয়েছে, তাই বুঝি তিনি আসন বদলাতে চাইবেন। কিন্তু অমিত শাহদের রাজীব স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, তিনি ডোমজুড়েই প্রার্থী হবেন।

শুধু কি তাই, কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিককেও প্রার্থী করে দিলেন নরেন্দ্র মোদী-অমিত শাহ। নিশীথ প্রার্থী হচ্ছেন দিনহাটায়। অর্থাৎ তৃণমূলের মন্ত্রী রবি ঘোষের বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন নিশীথ।
নন্দীগ্রামের লাগোয়া চণ্ডীপুর আসনে মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী করেছেন অভিনেতা চক্রবর্তীকে। তাঁর বিরুদ্ধে বিজেপি প্রার্থী করল বাংলার ছবির নায়ক যশ দাশগুপ্তকে। আর অভিনেত্রী পায়েল সরকারকে প্রার্থী করা হয়েছে বেহালার একটি আসনে।


এ ছাড়া সোনারপুর দক্ষিণ কেন্দ্রে প্রার্থী করা হয়েছে অভিনেত্রী অঞ্জনা বসুকে। হাওড়া শ্যামপুর আসনে প্রার্থী করা হয়েছে অভিনেত্রীব তনুশ্রী চক্রবর্তীকে। কসবায় প্রার্থী করা হয়েছে চিকিৎসক ইন্দ্রনীল খানকে। আলিপুরদুয়ারে প্রার্থী করা হয়েছে বিশিষ্ট অর্থনীতিবিদ অশোক লাহিড়ীকে। সেই সঙ্গে স্বপন দাশগুপ্তকে তারকেশ্বর কেন্দ্রে প্রার্থী করা হয়েছে।

এ ছাড়া সিঙ্গুরে প্রার্থী করা হয়েছে মাস্টারমশাই তথা প্রাক্তন বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে। সেই সঙ্গে হাওড়া দক্ষিণ আসনে প্রার্থী করা হয়েছে প্রাক্তন সাংবাদিক রন্তিদেব সেনগুপ্তকে। এদিন মোট ৬১ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here