দেশের সময় ওয়েবডেস্কঃ বাংলায় বিজেপির সহ-পর্যবেক্ষকের দায়িত্বে এসেই উত্তরবঙ্গে ছুটেছেন অমিত মালব্য। বুধবার শিলিগুড়ি, দার্জিলিং, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলার নেতাদের সঙ্গে ভোটের রণনীতি নিয়ে আলোচনাও করেন মালব্য। এর মাঝেই  বিজেপি কর্মী খুনের ঘটনা নিয়ে উত্তাল হয়েছে উত্তরবঙ্গ। যার জেরে বৃহস্পতিবার সকাল থেকে কোচবিহারের তুফানগঞ্জে ১২ ঘণ্টার বনধের ডাক দিয়েছে বিজেপি। আর এই বনধ ঘিরে ক্রমেই উত্তপ্ত হচ্ছে এলাকা। সকাল থেকেই বন্ধ রয়েছে  দোকানপাট। টায়ার জ্বালিয়ে চলছে প্রতিবাদ।

অভিযোগ নাককাটিগাছ এলাকার পূর্ব শিকারপুরে বুধবার সকালে খুন হন  বিজেপিকর্মী কালাচাঁদ কর্মকার। এই ঘটনায় আহত হন আরও দু’জন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নিহত কালাচাঁদকে বাঁশ দিয়ে পিটিয়ে রক্তাক্ত অবস্থায় ফেলে রেখে চলে যায় দুষ্কৃতীরা। তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। মৃতের পরিজনদের দাবি, বিজেপি করার অপরাধেই তাঁদের উপরে এই আক্রমণ। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই এই কাণ্ড ঘটিয়েছে বলে অভিযোগ বিজেপির জেলা নেতৃত্বেরও। যদিও পুলিশের দাবি  কালীপুজোর ভাসানকে কেন্দ্র করে মঙ্গলবার রাতে পূর্ব শিকারপুরের ২টি ক্লাবের মধ্যে গণ্ডগোলকে কেন্দ্র করেই অশান্তির সূত্রপাত। বিবাদ থামাতে গিয়ে দুষ্কৃতীদের হামলার শিকার হন ৫৫ বছরের কালাচাঁদ কর্মকার। এই ঘটনায় বিজেপি রাজনৈতিক রং লাগানোর অভিযোগ করছে বলে পাল্টা দাবি করছে তৃণমূলও।

এদিকে বুধবার বিকেলে মৃত বিজেপি কর্মীর দেহ সামনে রেখে রাস্তা অবরোধ করেন সংগঠনের নেতাকর্মীরা। ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, কোচবিহারের তুফানগঞ্জ অঞ্চলে ১২ ঘণ্টা বন্‌ধের ডাক দিয়েছে পদ্ম শিবির। এই ঘটনাকে কেন্দ্র করে ক্রমেই উত্তেজনার পারদ চড়ছে উত্তরবঙ্গে। যা নিয়ে ইতিমধ্যে ময়দানে নেমে পড়েছে বিজেপি নেতৃত্ব। তৃণমূল সরকারকে তোপ দেগে ট্যুইট করেছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

বরবারই এরাজ্যে তাদের দলীয় কর্মীদের খুন করার অভিযোগ তুলে আসছে বিজেপি নেতৃত্ব। গত কয়েকবছরে বাংলায় তৃণমূল জমানায় কত বিজেপি কর্মী খুন হয়েছেন তার হিসাবে দিয়েছেন খোদ দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। এই অবস্থায় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব যখন উপস্থিত উত্তরবঙ্গে তখন কোচবিহারে দলীয় কর্মীর খুন নতুন রং দিয়েছে রাজ্য রাজনীতিতে। গেরুয়া শিবির এই বিষয়টিকে নিয়ে ফের মমতা সরকারের বিরুদ্ধে ঝাঁপাতে চাইছে। এর মাঝেই ভোটের রণনীতি ঠিক করতে এদিন ফের একবার উত্তরবঙ্গের বাকি জেলাগুলির সঙ্গে বৈঠকে বসছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। ইতিমধ্যে বাংলায় উত্তরবঙ্গ জোনের দায়িত্বে থাকা হরিশ দ্বিবেদীও পৌঁছে গিয়েছেন শিলিগুড়িতে। । তৃণমূলের অপশাসনের প্রতিবাদে ৮ ডিসেম্বর উত্তরকন্যা অভিযানের ডাক দিয়েছে বিজেপি। বুধবার শিলিগুড়িতে এ কথা জানান বিজেপি নেতারা। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here