দেশের সময় ওয়েবডেস্কঃ বৃষ্টির দৌলতে গরম ভাব অনেকটাই উধাও। যদিও বেলা গড়ালে রোদের তাপে অস্বস্তি বজায় থাকলেও ভোর বা রাতের দিকে তাপমাত্রা অনেকটাই স্বস্তি দিচ্ছে বঙ্গবাসীকে। গত কয়েকদিন ধরেই রাজ্যের বিভিন্ন প্রান্তে বৃষ্টি হচ্ছে। বিকেলের পর কালো মেঘে ঢাকছে আকাশ। যদিও গতকাল কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় বৃষ্টি হয়নি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, আজ কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

হাওয়া অফিস সূত্রে খবর, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, দুই বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছে। গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ, ন্যূনতম ৫৬ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here