দেশের সময় ওয়েবডেস্কঃ বাংলায় বিধানসভা নির্বাচনে প্রথম ও দ্বিতীয় দফার ভোটে বিজেপির প্রার্থী তালিকা চূড়ান্ত করার জন্য দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে যোগ দিতে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, কম বেশি ১৫টি আসনে প্রার্থীর নাম চূড়ান্ত করা নিয়ে এখনও জটিলতা রয়েছে। প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সেগুলিও চূড়ান্ত হবে।
প্রথম দফার বৈঠক হয়েছে কেন্দ্রীয় পর্যবেক্ষক শিবপ্রকাশের বাড়িতে। পরের বৈঠক হয়েছে দলের সভাপতি জেপি নাড্ডার বাসভবনে। ওই বৈঠকে আবার উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। সেই সঙ্গে ছিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়, কৈলাস বিজয়বর্গীয়, শুভেন্দু অধিকারী, অমিতাভ চক্রবর্তী, রাজীব বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ মেনন প্রমুখ।

প্রথম দুই দফায় মোট ৬০টি আসনে ভোট গ্রহণ করা হবে। মূলত, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুরে এই দুই দফায় ভোট গ্রহণ করা হবে। সূত্রের খবর, প্রতিটি আসন পিছু পাঁচ জন টিকিট প্রত্যাশীর নাম ছিল। সকাল থেকে দু’দফার বৈঠকে ৪৫টির মতো আসনে প্রার্থী বাছাই প্রায় চূড়ান্ত করে ফেলা হয়। ১৫টি আসনে প্রার্থী বাছাই নিয়ে ভিন্ন মত রয়েছে দলে। ওই আসনগুলিতে দু’জন করে প্রত্যাশীর নাম রেখে কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে বসেছেন নেতারা। এই বৈঠকে আরও একবার আলোচনা করে প্রার্থীর নাম চূড়ান্ত করা হবে।

দলের এক কেন্দ্রীয় নেতা জানিয়েছেন, মোটামুটি ভাবে স্থানীয় নেতাকে প্রার্থী করা হয়েছে। যাঁর এলাকায় পরিচিতি রয়েছে, যাঁর বিরুদ্ধে কোনও অভিযোগ নেই এবং যিনি বছরভর মানুষের সঙ্গে জুড়ে থাকেন এমন নেতা কর্মীদেরই টিকিট দেওয়া হবে। তবে তালিকা চূড়ান্ত হলেও বৃহস্পতিবারই সম্ভবত ঘোষণা হবে না। তা ঘোষণা হতে পারে কাল শুক্রবার বিকেল ৫টা নাগাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here