দেশের সময়ওয়েবডেস্ক:‌ করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রত্যাশামতোই রাজ্যে বাড়তে চলেছে লকডাউনের মেয়াদ। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের বৈঠকের পর আভাস পাওয়া গিয়েছিল, গোটা দেশে বাড়বে লকডাউন। আর সরকারিভাবে ঘোষণা না হলেও পরবর্তীতে নবান্নে সাংবাদিক সম্মেলনে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কার্যত সেকথা জানিয়েই দেন।

এই পরিস্থিতিতে রাজ্যের স্কুল–কলেজগুলি আগামী ১০ জুন পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনলাইনে যেভাবে পড়াশুনা হচ্ছে সেভাবেই চলবে বলে, এদিন তিনি জানান। তিনি বলেন, ‘‌পরিস্থিতি বিচার করেই রাজ্যের স্কুল–কলেজগুলি ১০ জুন পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

এর ফলে গরমের ছুটির সঙ্গে ওই ছুটি মিশে যাবে। ইতিমধ্যেই পঞ্চম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণ করে দেওয়ার সিদ্ধান্ত হয়ে গিয়েছে।’‌ তবে স্কুল ছুটি থাকলেও পয়লা বৈশাখের পর আরও একবার মিড ডে মিল দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিকে, নতুন করে রাজ্যে আরও ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৯৫। নবান্নে একথা জানান মুখ্যমন্ত্রী। এছআড়া রাজ্যে করোনা আক্রান্তের মোট ৯৫ জনের মধ্যে ৭০ জনই মাত্র ১৬টি পরিবারের সদস্য। করোনা মোকাবিলায় সবরকমভাবে চেষ্টা চালাচ্ছে রাজ্য সরকার। রাজ্যবাসীকেও লকডাউন মেনে চলার জন্য আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী।
অন্যদিকে, করোনা মোকাবিলায় রাজ্যেও লকডাউন আরও ১৫ দিন বাড়ানো হবে। মমতা ব্যানার্জি বলেন, ‘‌প্রধানমন্ত্রী ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানোর কথা বলেছেন। আমরাও সেই প্রস্তাবে সম্মত হয়েছি। সেই মতো রাজ্যেও লকডাউন চলবে। সবাইকে বলছি লকডাউন মেনে চলুন।’‌

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here