দেশের সময় ওয়েবডেস্কঃ করোনা মোকাবিলায় রাজ্যজুড়ে সকাল থেকেই চলছে কমপ্লিট লকডাউন। তার মধ্যেই পুলিশি সক্রিয়তায় বসিরহাট মহাকুমার হাড়োয়া এলাকা থেকে উদ্ধার হল দেশি বোমা সহ একাধিক আগ্নেয়াস্ত্র। সোমবার ৭ই সেপ্টেম্বর দুপুর বারোটা নাগাদ বসিরহাটের হাড়োয়া ব্রিজ সংলগ্ন এস.এস মার্কেট এলাকায় ১৮ খানা তাজা দেশি বোমা এবং দুটো একনলা বন্দুক উদ্ধার করেন হাড়োয়া থানার পুলিশ। সেইসঙ্গে পার্শ্ববর্তী এলাকা থেকে একটি চোরাই মোটর বাইকও উদ্ধার করা হয়েছে বলে হাড়োয়া থানা সূত্রে জানানো হয়।

মাত্র দুদিন আগে, শনিবার ৫ই সেপ্টেম্বর এই এস.এস. মার্কেট এলাকাতেই তৃণমূলের মিছিলকে কেন্দ্র করে দুই বিরোধী গোষ্ঠীর সংঘর্ষ বাধে। শনিবার বিকেলের এই সংঘর্ষে জখম হন প্রায় ১০ জন। গোষ্ঠীদ্বন্দ্ব চলাকালীন স্থানীয় দোকানপাট ভাঙচুরের পাশাপাশি দুষ্কৃতীরা বেশ কিছু বাইকও ভাঙচুর করে বলে অভিযোগ। এই ঘটনার ঠিক ৪০ ঘণ্টা পরেই সেই একই এলাকা থেকে তাজা বোমা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার হওয়ায় নতুন করে অশান্তি ছড়িয়েছে হাড়োয়া ব্রিজ সংলগ্ন মার্কেট এলাকায়।

তদন্তে নেমেছে স্থানীয় পুলিশ প্রশাসন। লকডাউনের মধ্যেই কে বা কারা এলাকায় ঢুকে বোমা ফেলে নতুন করে আতঙ্ক তৈরি করার চেষ্টা করছিল তারই খোঁজ শুরু করেছে পুলিশ। এসব বহিরাগত দুষ্কৃতীদের কাজ বলে প্রাথমিকভাবে সন্দেহ করা হলেও তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কিছুই নিশ্চিত করে বলা যাবে না বলেই জানানো হয় হাড়োয়া থানা সূত্রে।

ইতিমধ্যেই আঠারোটা তাজা বোমা নিষ্ক্রিয় করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে দুটি আগ্নেয়াস্ত্র। উদ্ধার হওয়া মোটরবাইকের নাম্বার প্লেট দেখে বাইক মালিকের পরিচয় চিহ্নিত করারও চেষ্টা চলছে। স্থানীয় পুলিশ সূত্রে আজ এমনটাই জানানো হয় সংবাদমাধ্যমে। অশান্তি দমন করার জন্য ঘটনাস্থলে হাড়োয়া থানার তরফে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here