দেশের সময়: সৌদি আরবে থেকেই রাজ্যের পঞ্চায়েত নির্বাচনের প্রার্থী হওয়ার অভিযোগ উঠল বসিরহাটের মইনুদ্দিন গাজির বিরুদ্ধে। মিনাখাঁর কুমারজোলর গ্রাম পঞ্চায়েতে তৃণমূল প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি!

ইতিমধ্যেই সৌদি আরবে বসে কীভাবে বাংলার ভোটযুদ্ধে অংশ নিলেন তিনি, এই অভিযোগের ভিত্তিতে হাইকোর্টে মামলা দায়ের হয়েছে মইনুদ্দিনের বিরুদ্ধে। বিচারপতি অমৃতা সিনহার এজলাসে জরুরি ভিত্তিতে মামলার শুনানিও হতে পারে আজ, বৃহস্পতিবারই।

মইনুদ্দিনের বিরুদ্ধে ভোটের বিজ্ঞপ্তি জারির আগের দিন দেশ ছাড়ার অভিযোগ। মামলাকারীর অভিযোগ, ‘৪ জুন সৌদি আরবে যান মইনুদ্দিন গাজি, ফিরবেন ১৬ জুলাই, উল্লেখ হজ কমিটির তথ্যে। হজ কমিটির তথ্য অনুযায়ী সশরীরে মনোনয়ন জমা দেওয়া মইনুদ্দিনের পক্ষে অসম্ভব।’ শাসকদলের সঙ্গে বিডিওর যোগসাজশেই বিদেশে থেকেও মনোনয়ন করা হয়েছে বলে অভিযোগ মামলাকারীর।

মামলাকারীর আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য অবশ্য এদিন আদালতে জানান, তাঁর মক্কেল মইনুদ্দিন গাজি মনোনয়ন পত্র জমা দিয়ে সৌদি আরবে হজ করতে গিয়েছেন। তিনি নিজে উপস্থিত থেকেই সই করেছিলেন মনোনয়ন পত্রে। তার পরে তিনি হজ করতে গিয়েছেন, ৪ জুন তারিখে। আগামী ১৬ জুলাই ফিরবেন। রিটার্নিং অফিসার নিজেও হলফনামা দিয়ে জানিয়েছেন, তাঁরই উপস্থিতে প্রার্থী সই করেছেন।

এই বিষয়ে রাজ্য নির্বাচন কমিশনের কাছে রিপোর্ট তলব করেছেন বিচারপতি। প্রার্থী মনোনয়ন পত্র জমা দেওয়ার সময় সশরীরে উপস্থিত ছিলেন কিনা, আগামীকাল, শুক্রবার দুপুর দু’টোর মধ্যে জানাতে হবে আদালতকে।
যদিও মিনাখাঁ ব্লকের যুব তৃণমূলের সদস্য মিলন সরদার বলেন, ‘ধর্মীয় কাজে তিনি বাইরে আছেন। আমরা দলীয়ভাবে বিষয়টি পর্যালোচনা করব। প্রশাসন তদন্ত করুক এ বিষয়ে কিছু বলবো না। তবে বিরোধীরা চক্রান্ত করছে, হাইকোর্ট তদন্ত করে দেখুক।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here