দেশের সময় :শুধু বছর নয়, বিদায় নিচ্ছে একটা দশকও। নতুন বছর ও দশককে স্বাগত জানাতে সেলিব্রেশনের মুডে চলে গিয়েছেন মানুষজন। তবে তারই মধ্যে রয়েছে অফিসও। সব সামলে বর্ষবরণের শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সবাই। কী ভাবে বাড়িতেই পরিবার বন্ধুবান্ধবদের সঙ্গে নিয়ে ২০২০-কে স্বাগত জানাবেন? এই ভাবনা নিশ্চয়ই ঘুরছে অনেকেরই মাথায়। আপনাদের জন্য চটজলদি কিছু পরামর্শ রইল আমাদের তরফে। লাস্ট মিনিটের কয়েকটি ভাবনাকে বাস্তবায়িত করলেই আপনি স্মরণীয় করে রাখতে পারবেন বর্ষবরণের রাতকে।

ঘরের সাজসজ্জা
প্রথমেই ভেবে নিন এই বিশেষ রাতটা আপনি কার বা কাদের সঙ্গে কাটাতে চান। বিশেষ কোনও একজন, নাকি সপরিবার, সবান্ধব। সঙ্গী যাঁরাই হোন, নাইট পার্টির অন্দরসজ্জায় বিশেষ নজর থাকা প্রয়োজন। চটপট ঘর সাজানোর জন্য ফুলের কোনও বিকল্প নেই। গোলাপ, চন্দ্রমল্লিকা বা রজনীগন্ধার স্টিক দিয়ে আপনার ঘরের পরিবেশকে দিন একটা এলিগ্যান্ট লুক। এ ছাড়াও সেলিব্রেশনের সময় ব্যবহারের জন্য তৈরি রাখুন ফুলের ফোম। আর অবশ্যই মাদকতাময় কোনও রুম ফ্রেশনার ব্যবহার করুন। প্রবেশদ্বার ও ডাইনিঙে রঙিন আলো রাখতে পারলে, তৈরি হবে একটা আলাদা অনুভূতি।

ফুড-পার্টি

পার্টি মানেই খাওয়া দাওয়া। সন্ধের জমায়েতের মুড বদলে দিতে পারে পপ কর্ন। ঘরোয়া পদ্ধতিতে সহজেই তা তৈরি করে ফেলতে পারবেন। আর সঙ্গে রাখবেন শীতের সঙ্গী গরমাগরম কফি আর কুকিস। রাতের খাবারে ন্যুডলস বা রাইস আর সঙ্গে চিকেন বা পোর্কের কোনও আইটেম রাখতে পারেন।

মিডনাইট মুড
বর্ষবরণের আসল আনন্দ মাঝরাতে। ঘড়ির কাঁটা ১২তে পৌঁছতেই শুরু হয়ে যায় হই-হুল্লোড়। রঙিন আতশবাজিতে ঝলমল করে ওঠে আকাশ। সেই দৃশ্য উপভোগ করার জন্য বাড়ির ছাদটাকে ব্যবহার করতে পারেন। কনকনে শীতে খোলা আকাশের নীচে দাঁড়িয়ে নতুন বছরকে স্বাগত জানানোর মজাটাই আলাদা। আর যদি শীত কাতুরে হন, তাহলে ঘরে টিভিতে চোখ রেখেই স্বাগত জানান নিউ ইয়ারকে। ব্যাকগ্রাউন্ডে রাখুন মিউজিক। বর্ষশেষের সেলিব্রেশনে সকলে মিলে নাচের তালে কোমর দোলাতে চাইলে ডিজে মিক্স বা সেরকম কোনও মিউজিক তৈরি রাখুন।

রাতভর সেলিব্রেশন


সারারাত সেলিব্রেশনের জন্য কয়েকটি জিনিস রেডি করে ফেলুন। ছোটদের জন্য কিছু খেলা বা ভিডিয়ো গেমের ব্যবস্থা রাখুন। আর আপনি রাতভর সপরিবারে দেখুন পছন্দের মুভি। সঙ্গে পানীয় আর স্ন্যাক্স রাখতে চাইলে তাও আগে থেকে জোগার করে রাখুন।

ব্যাস, চটজলদি এই কয়েকটি ব্যবস্থা করে ফেললেই আপনার বর্ষশেষের রাত জমজমাট হয়ে উঠবে। সবাইকে জানাই নতুন বছরের শুভেচ্ছা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here