জয় চক্রবর্তী, বনগাঁ: এক ভবঘুরে দেওয়ালে একটি ফোন নাম্বার লিখছিল বনগাঁ শহরের একটি দেওয়ালে । একদল যুবক সেই দৃশ্য দেখে সেই নম্বরে ফোন করতেই ওই ভবঘুরের পরিচয় জানতে পারে তাঁরা। নাম এবং বাড়ির ঠিকানাও উদ্ধার হয়৷ পরিবারের সঙ্গে যোগাযোগ করলে সোমবার ভবঘুরেকে তার জামাইবাবু বাড়িতে ফিরিয়ে নিয়ে যান৷ দেখুন ভিডিও:

বনগাঁ থানার নেতাজি মার্কেট এলাকার ঘটনা।
স্থানীয় মানুষজন ও ভবঘুরের পরিবারের সদস্যরা জানিয়েছে,যুবকের নাম মনোজ সিং। উত্তরপ্রদেশের ধাউড়িয়া জেলার বাসিন্দা। বছর চারেক আগে সে নিখোঁজ হয়ে যায়।অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি পরিবার।
সম্প্রতি ওই ভবঘুরেকে বনগাঁ নেতাজি মার্কেট এলাকায় ঘুরতে দেখেন স্থানীয়রা। এলাকার কয়েকজন তার মানসিক সমস্যা আছে বুঝতে পেরে একটি নির্মীয়মান বাড়িতে থাকা-খাওয়া ব্যবস্থাও করে৷

স্থানীয় যুবক দেবব্রত দফাদার জানিয়েছেন, দিন কয়েক আগে যুবক দেওয়ালে কিছু সংখ্যা লিখেছে। সংখ্যাগুলি দেখে মনে হল ফোন নাম্বার। সেই নম্বরে ফোন করেই ভবঘুরের বাড়ির সন্ধান পাওয়া যায়৷ এরপর তার বাড়ির সঙ্গে যোগাযোগ করা হয়।

এদিন দুপুরে নেতাজি মার্কেট এলাকায় এসে ভবঘুরেকে বাড়ি ফিরিয়ে নিয়ে যায় তার জামাইবাবু পাপ্পু সিং। তিনি বলেন” শালাবাবুর কিছুটা মানসিক সমস্যা রয়েছে৷ দীর্ঘদিন নিখোঁজ রয়েছে। ওকে আর ফিরে পাব আমরা ভাবি নি। কিন্তু বনগাঁর কয়েকজন যুবকের জন্যই আমরা ওকে ফিরে পেলাম। বাড়ি
ফেরার আনন্দে এলাকার যুবকদের জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়ল ভবঘুরে মনোজ সিং৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here