দেশের সময়, বনগাঁ: মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুসারে পরিবহন শ্রমিকদের টিকাকরণের ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা পালন করল বনগাঁ মহকুমা প্রশাসন। গত কয়েক দিনের বিশেষ টিকাকরণ শিবিরে নির্ধারিত লক্ষ্যমাত্রা ছাড়িয়ে তা ৫ হাজারের গণ্ডি পেরিয়েছি।

প্রশাসন সূত্রে জানা গেছে, রাজ্য স্বাস্থ্য দপ্তর তথা রাজ্য প্রশাসন করোনা সংক্রমনের ক্ষেত্রে পরিবহন শ্রমিকদের সুপার স্প্রেডার হিসেবে চিহ্নিতকরণ করেছে। তাই এই শ্রমিকদের দ্রুততার সঙ্গে টিকাকরণের সিদ্ধান্ত নেয় রাজ্য প্রশাসন। সেই অনুযায়ী নবান্ন থেকে নির্দেশিকা জারি হয়। আর সেই নির্দেশ মোতাবেক কাজে নেমে পড়ে বনগাঁ মহকুমা প্রশাসন। শুক্রবার এই পর্যায়ের আপাতত শেষ দিন ছিল পরিবহন শ্রমিকদের টিকাকরণের।

এ ব্যাপারে বনগাঁর মহকুমা শাসক প্রেম বিভাস কাঁসারি জানিয়েছেন, ‘শুক্রবার পর্যন্ত বনগাঁ আঞ্চলিক পরিবহন দপ্তরের বিশেষ শিবির থেকে পাঁচ হাজার পরিবহন শ্রমিককে টিকা দেওয়া হল। এর পাশাপাশি বনগাঁ, বাগদা ও গাইঘাটা ব্লক এবং বনগাঁ পুরসভার পক্ষ থেকেও আলাদাভাবে পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া হয়েছে। এরপরেও যদি কোন পরিবহন শ্রমিকরা টিকা পাওয়া থেকে বাদ থেকে যান, তাদের জন্য ফের শিবির করা হবে।

এর পাশাপাশি বনগাঁ সংশোধনাগারে থাকা বিচারাধীন বন্দীদের এবং বনগাঁ মহকুমা আদালতের কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত আইনজীবী ও মুহুরীদের টিকা দেওয়ার কাজ সম্পন্ন হয়েছে। আদালত চত্বরে আরো একটি শিবির করে টিকা দেওয়ার কাজ হবে।’

বনগাঁ মহকুমার সহকারি আঞ্চলিক পরিবহন আধিকারিক দেবাশীষ রায় জানান, ‘বিভিন্ন ধাপে বিভিন্ন পরিবহন সংগঠনের পাঠানো শ্রমিকদের নামের তালিকা অনুযায়ী তাদেরকে কয়েকটি শিবিরের মাধ্যমে বনগাঁ পরিবহণ দপ্তর চত্বরে টিকা দেওয়ার কাজ চলে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here