দেশের সময়, বনগাঁ: একপ্রকার অপ্রাসঙ্গিক হয়ে যাওয়া সিপিএম নতুন করে ফিরতে চাইছে মানুষের কাছে। দীর্ঘ কয়েক বছর পর শুক্রবার বনগাঁ শহর সিপিএম দলীয় কার্যালয়ে ডাকা সাংবাদিক সম্মেলনের মাধ্যমে সেই বার্তা দিতে চাইলেন সিপিএমের উত্তর ২৪ পরগনা জেলা সম্পাদক মন্ডলীর সদস্য পঙ্কজ ঘোষ।

বনগাঁ পৌরসভা নিয়ে এই মুহূর্তে অচলাবস্থা চলছে। অনাস্থা প্রস্তাব আনার পরেও কেটে গেছে বেশ কয়েকদিন। তার পরেও কোনো সুরাহা হয়নি। ফলে পুর পরিষেবা বিঘ্নিত হচ্ছে। এরই মধ্যে পুরসভার বিক্ষুব্ধ ১২ জন তৃণমূল কাউন্সিলর বিজেপিতে যোগ দিয়েছেন। এই পরিস্থিতিতে অনাস্থা প্রস্তাবের প্রেক্ষিতে পরবর্তী প্রধান কে হবেন কিংবা কি পরিস্থিতি তৈরি হতে চলেছে তা নিয়ে বনগাঁর মানুষের মধ্যে চরম আগ্রহ রয়েছে।

এরই মধ্যে শুক্রবার বনগাঁ শহর কার্যালয়ে সাংবাদিক সম্মেলন ডেকে পঙ্কজ ঘোষ জানিয়ে দিলেন বিজেপি, তৃণমূল মানুষের স্বার্থে কাজ করছে না। তারা প্রত্যেকেই পুঁজিপতিদের কথা ভাবে। মানব উন্নয়ন বলতে যা বোঝায় তা এই দুই দলের কেউই করছে না। এরকম পরিস্থিতিতে পুরসভা সংক্রান্ত পরবর্তী যেকোনো বৈঠকেই আমাদের দলের একমাত্র কাউন্সিলার অনুপস্থিত থাকবেন বলে দলীয় ভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পুরসভার এই অচল অবস্থার জন্য তৃণমূলের বিরোধী শূন্য রাজনীতিকেই দায়ী করেছেন পঙ্কজ বাবু । তার আরও অভিযোগ, মানুষের উন্নয়নের থেকেও তৃণমূল রাজনৈতিক স্বার্থে পুরসভায় কাজ করছে। অন্যদিকে সিপিএমের বনগাঁ শহর এরিয়া কমিটির সম্পাদক সুমিত কর অভিযোগ করেন, গত কয়েক বছর ধরে বনগাঁ পুরসভায় সীমাহীন দুর্নীতি হয়েছে।

সাধারণ মানুষের কথা বলার অধিকারটুকুও কেড়ে নেওয়া হয়েছে। যারা আজ দলবদল করেছে তারাও সেই কাজের অংশীদার। কেন্দ্রীয় সরকারের জায়গা দখল করে ড্রেন, মার্কেট হলেও আশ্চর্যজনকভাবে এ ব্যাপারে নীরব রয়েছে কেন্দ্র সরকার । এরকম একটা পরিস্থিতিতে আমাদের কাউন্সিলর মানবেন্দ্র কর্মকার পুরসভার আগামী দিনের সমস্ত রকম বৈঠক থেকে বিরত থাকবেন এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিনের এই সাংবাদিক বৈঠক এর মাধ্যমে নিজেদেরকে সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা নতুন করে শুরু করেছে সিপিএম, এমনই মনে করছে রাজনৈতিক মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here