দেশের সময় বনগাঁ : ধরপাকড় চললেও মাদক কারবারের (Drugs) রমরমা বন্ধ হওয়ার কোনও লক্ষণ নেই বনগাঁয় (Bangaon)। এ বার ৭০ গ্রাম হেরোইন-সহ (Heroin) ভিন্ রাজ্যের বাসিন্দা এক যুবককে গ্রেফতার হলেন সেখানে। তাঁর কাছ থেকে নগদ ৫৬ হাজার টাকাও উদ্ধার হয়েছে। তিনি কোনও মাদকচক্রের সঙ্গে যুক্ত কি না, তদন্ত করে দেখছে পুলিশ।

বুধবার উত্তর  ২৪ পরগনার বনগাঁর নেহরু নগর ঘোষ পাড়া এলাকা থেকে গ্রেফতার করা হয় অভিযুক্তকে। এলাকায় সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করতে দেখা যায় ওই যুবককে। তাঁর গতিবিধি সন্দেহজনক ঠেকায় পুলিশে বনগাঁ থানায় খবর দেন এলাকার মানুষ। তাতেই পুলিশ এসে ওই যুবককে গ্রেফতার করে।

ধৃত ব্যক্তি মণিপুরের বাসিন্দা বলে জানা গিয়েছে। নাম মহম্মদ আমির খান। বয়স ২১ বছর। বনগাঁ থানায় রেখে তাঁকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তাঁর কাছ থেকে ৭০ গ্রাম হেরোইন এবং নগদ ৫৬ হাজার ৯১০ টাকা উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার ধৃত যুবককে বারাসত আদালতে তোলা হয়। তিনি কোনও আন্তর্জাতিক মাদক পাচার চক্রের সঙ্গে যুক্ত কি না, খতিয়ে দেখা হচ্ছে।

যদিও পেট্রাপোল সীমান্ত লাগোয়া শহর বনগাঁয় মাদক চক্রের রমরমা বহু দিনের। মাদক চক্রের জাল এতটাই ছড়ানো যে, মোবাইলে বরাত দিলে বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থাও রয়েছে। ক্রেতা এবং বিক্রেতাদের মধ্যে সংযোগ গড়ে তুলতে প্রকাশ্যে কিছু লোক কাজ করে চলেছে বলেও দাবি পুলিশের।


পুলিশ এবং স্থানীয় মানুষ এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করলেও, মাদক চক্রের রমরমা ঠেকানো যায়নি। বরং করোনা কালে বাড়ি বাড়ি মাদক পৌঁছে দেওয়ার রীতি চালু হয়েছে বলে সামনে এসেছে। তার মধ্যেই এ বার হেরোইন-সহ গ্রেফতার হলেন ভিন্ রাজ্যের যুবক।

স্থানীয় সুত্রে জানাগেছে , বনগাঁ মহকুমার পেট্রাপোল, জয়ন্তিপুর,জয়পুরের পর জয়পুর ফুলতলা কলোনীর নাম উঠে আসছে হেরোইন ব্যাবসার নতুন ঠিকানা হিসাবে৷ পুলিশ সূত্রে জানাগিয়েছে ফুলতলা কলোনী এলাকার বেশ কিছু যুবকদেরকে চিহ্নিত করার কাজ চলছে৷ কারণ বেশ কিছু দিন আগেই ওই এলাকা থেকে একটি রাখব বোয়ল কলকাতা পুলিশের জালে ধরা পড়েছিল৷ সেই সূত্রেই পুলিশের বিশেষ নজরে রয়েছে বনগাঁর জয়পুর ফুলতলা এলাকা৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here