দেশের সময় বনগাঁঃ মতুয়া সমাজের মানুষের আরও বেশি উন্নয়ন করতে বিজেপি ছেড়ে তৃণমূলের প্ল্যাটফর্মে এসে একসঙ্গে কাজ করার জন্য বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুরকে আহ্বান জানালেন জ্যোতিপ্রিয় মল্লিক।

শেষ লোকসভা নির্বাচনের নিরিখে খারাপ ফল হওয়া বনগাঁ মহকুমার ৪টি বিধানসভা কেন্দ্র ফের নিজেদের দখলে রাখার অঙ্গিকার করলেন খাদ্যমন্ত্রী তথা তৃণমূলের উত্তর ২৪ পরগনা জেলার সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক। বৃহস্পতিবার বাগদায় দলীয় নেতা, কর্মীদের নিয়ে মুখ্যমন্ত্রীর সফরের প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিজেপির উদ্দেশ্যে এই রাজনৈতিক চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন জ্যোতিপ্রিয়।

৯ ডিসেম্বর তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বনগাঁ মহকুমার গোপালনগর হাইস্কুল মাঠে জনসভা করবেন। সেই উপলক্ষ্যে এদিন বাগদা এবং বনগাঁয় দলীয় নেতা, কর্মীদের নিয়ে প্রস্তুতি বৈঠক করেন জ্যোতিপ্রিয়। পরে গোপালনগর হাইস্কুলের প্রস্তাবিত সভাস্থলের মাঠ পরিদর্শন করেন।

বাগদায় তিনি দলীয় নেতা, কর্মীদের উদ্দেশ্যে বলেন, সমস্তরকম গোষ্ঠীদ্বন্দ্ব ভুলে সবাই মিলে ২০২১ এর বিধানসভা নির্বাচনে লড়াই করতে হবে। এদিন বাগদা বিধানসভা এলাকার জন্য নতুন একটি দলীয় কার্যালয় চালু করারও নির্দেশ দেন তিনি। এই বিধানসভা এলাকাকে চাঙ্গা করতে এখন থেকে প্রতি মাসে একবার করে তিনি বাগদায় আসবেন বলে জানান। পরে তিনি সাংবাদিকদের বলেন, ‘তৃণমূল ছাড়া মতুয়া সম্প্রদায়ের মানুষের জন্য অন্য কোনও রাজনৈতিক দল উন্নয়ন করেনি। লোকসভা নির্বাচনের আগে বিজেপি অনেক মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে মতুয়া ভোটের কিছু অংশ নিজেদের দখলে রেখেছিল। শান্তনু ঠাকুরকে মতুয়াদের একাংশ ভোট দিয়ে সাংসদ করেছে। এখন মতুয়াদের যে অংশের মানুষ বিজেপিকে ভোট দিয়েছিলেন তাদের পাশাপাশি শান্তনুর নিজেরই কেন্দ্রের বিজেপি সরকারের প্রতি মোহভঙ্গ হয়েছে। তাই শান্তনুকে আহ্বান জানাচ্ছি, তিনি যেন বিজেপি ছেড়ে তৃণমূলের প্ল্যাটফর্মে আসেন। আর আমরা একসঙ্গে মতুয়াদের উন্নয়নে কাজ করি।’‌‌


জ্যোতিপ্রিয় এদিন বলেন, ‘গত লোকসভা নির্বাচনের নিরিখে বনগাঁ মহকুমার বাগদা, বনগাঁ উত্তর ও দক্ষীন এবং গাইঘাটা বিধানসভা কেন্দ্রে আমরা বিজেপি থেকে কিছুটা পিছিয়ে পরেছি। আগামী বিধানসভা নির্বাচনে এই ৪ কেন্দ্রই নিজেদের দখলে রাখবো। বিজেপির উদ্দেশ্যে এটা আমার রাজনৈতিক চ্যালেঞ্জ।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here