দেশের সময় ওয়েবডেস্কঃ জাতীয় পতাকা উত্তোলন এবং নেতাজি সুভাষচন্দ্র বসুর প্রতিকৃতিতে মাল্যদান এর মাধ্যমে শুরু হল বনগাঁ গাঁড়াপোতা হাই স্কুলের বার্ষিক মিলনোৎসব। দুদিনের এই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন বিধায়ক তথা উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের মেন্টর গোপাল শেঠ৷

স্কুল পরিচালন সমিতির সভাপতি নন্দলাল বসু, স্থানীয় গ্রাম পঞ্চায়েতের প্রধান সহ বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকারা। স্কুলের প্রধান শিক্ষক মনোজ সাহা জানান, স্কুলের ইতিহাসে এই প্রথম নবীনবরণ এবং প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। স্কুলের ছাত্র-ছাত্রীদের হাতে তৈরি বিভিন্ন মডেল দিয়ে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

এই প্রদর্শনীর উদ্বোধন করেন গোপাল শেঠ। বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ইতিহাস সমৃদ্ধ এই স্কুল অনেক কৃতি ছাত্রের জন্ম দিয়েছে। স্কুল কর্তৃপক্ষের দাবি মেনে গোপাল শেঠ মঞ্চ থেকেই ঘোষণা করেন স্কুলে সিসি ক্যামেরা এবং বাইরের অংশ রং করতে যে খরচ হবে তার ব্যবস্থা করবেন তিনি। এর পাশাপাশি স্কুলের এনসিসি বিভাগকে উজ্জীবিত করতে কিছু ইন্সট্রুমেন্টও দেবেন তিনি। অনুষ্ঠান উদ্বোধনের পর ওই মঞ্চ থেকেই এ বছর পঞ্চম এবং নবম শ্রেণীতে ভর্তি হওয়া ছাত্র ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠানের মাধ্যমে তাদেরকে বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় দিনে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের হাত দিয়ে বর্তমান কৃতি ছাত্র-ছাত্রীদের সম্মানিত করা হয়। এছাড়া স্কুলের ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রে কৃতিদের সম্মান জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here