দেশের সময়ঃ ডেপুটেশন জমা দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে তুলকালাম কান্ড ঘটল। বনগাঁর কেউটিপাড়া এলাকার একটি স্কুলের ভেতরে তৃণমূল এবং বিজেপির দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক সংঘর্ষ বেধে যায়। আর তাতেই দু’পক্ষের ৩ জন জখম হয়েছেন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়।

জানা গেছে, মিড ডে মিল সহ একাধিক অনিয়মের অভিযোগে কেউটিপাড়া জে এন রায় উচ্চ বিদ্যালয়ে মঙ্গলবার ডেপুটেশন জমা দিতে যান বিজেপি কর্মীরা। নেতৃত্বে ছিলেন সুব্রত পাল। তৃণমূলের অভিযোগ ডেপুটেশন দেওয়ার নাম করে বিজেপি কর্মীরা প্রথমে স্কুলের ভেতরে প্রধান শিক্ষকের ঘরে ঢোকেন। সেখানে থাকা স্কুলের গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিড়ে ফেলেন।

ছাত্র-ছাত্রীদের কাছ থেকে সংগ্রহ করা অর্থ একপ্রকার লুট করে নেওয়া হয়। অশান্তির খবর পেয়ে পাশের ঘর থেকে অন্য শিক্ষকরা ছুটে এলে তাদেরকেও মারধর করা হয় । আক্রান্ত হন একজন অভিভাবক প্রতিনিধি, একজন স্কুল ছাত্রও। এই খবর পেয়ে গ্রামবাসীদের নিয়ে ইয়ানুর মন্ডল নামে স্থানীয় তৃণমূল নেতা স্কুলে হাজির হলে তাকেও মারধর করা হয় বলে তৃণমূলের নীলদর্পণ ব্লকের সভাপতি নন্দদুলাল বসু অভিযোগ করেছেন।

অন্যদিকে বিজেপির অভিযোগ, তারা এদিন শান্তিপূর্ণভাবে স্কুলে ডেপুটেশন দিচ্ছিলেন। এই সময় হঠাৎই লাঠি নিয়ে এক দল তৃণমূল কর্মী স্কুলের ভেতরে ঢুকে আচমকাই তাদের উপরে হামলা চালায়।

আর তাতেই তাদের দুই কর্মী জখম হয়েছেন। তাদেরকে বনগাঁ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় দু’পক্ষই একে অপরের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here